kester-return-mamata-missing

ব্যুরো নিউজ,২৫ সেপ্টেম্বর:বোলপুরে তৃণমূলের শীর্ষ নেতা অনুব্রত মণ্ডলের প্রত্যাবর্তনের প্রথম দিনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সঙ্গে দেখা করতে এলেন না। কেষ্টকে যখন গ্রেফতার করা হয়েছিল, তখন মমতা জানিয়েছিলেন, “কেষ্টকে বীরের সম্মান দিয়ে ফিরিয়ে আনব।” কিন্তু দেখাই করলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরজি কর কাণ্ডের প্রতিবাদ করায় হুমকিতে বিপর্যস্ত অভিনেত্রী রূপা ভট্টাচার্য

“শরীর ভালো থাকলে দিদির সঙ্গে দেখা হবে।”

মঙ্গলবার বোলপুরে প্রশাসনিক বৈঠক শেষে কলকাতার দিকে রওনা দেন মমতা। যদিও কেষ্ট জামিন পেয়ে প্রায় দু’বছর পর বোলপুরের নিচুপট্টিতে তার বাড়িতে ফিরেছেন। সেখানে তিনি সকালে বলেছেন, “শরীর ভালো থাকলে দিদির সঙ্গে দেখা হবে।” তিনি আরও বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূমে আসছেন। দিদির জন্য আমি আছি এবং থাকব। আমি দিদিকে ভালোবাসি, এবং দিদিও আমাকে ভালোবাসে।”মমতা ও কেষ্টর সাক্ষাৎ নিয়ে আলোচনা চলছিল, কিন্তু দু’বছর পর বাড়ি ফিরেও দেখা হলো না অনুব্রতের সাথে। ২০২২ সালের ১১ অগস্ট গরু পাচার মামলায় গ্রেফতারির পর জামিন পাওয়ার দিনই মমতা বীরভূমে এসে পরিস্থিতি পর্যালোচনা করেছিলেন। তখন জল্পনা ছিল যে তিনি অনুব্রতের সঙ্গে দেখা করতে পারেন। প্রশাসনিক বৈঠকে না হলেও আলাদাভাবে দেখা করার সম্ভাবনা ছিল। কিন্তু শেষ পর্যন্ত মমতা সেই পথে হাঁটেননি।তবে মমতা দেখা না করলেও, অনুব্রতকে ‘বীরের’ মতোই স্বাগত জানায় তৃণমূল কর্মী-সমর্থকরা। জামিনের খবর মিলতেই বীরভূমে সবুজ আবির উড়তে শুরু করে। সাড়ে ২৫ মাস পর যখন অনুব্রত তার বাড়ি ফেরেন, তখন উচ্ছ্বাসের মাত্রা বেড়ে যায়। সবুজ আবির মেখে সমর্থকরা একে অপরকে অভিনন্দন জানাতে থাকেন এবং নকুলদানা বিলি করেন। গাড়ি থেকে নামার সময় অনুব্রতের প্রতি পুষ্পবর্ষণও করা হয়।

নবরাত্রি শুরুর আগেই রাশিচক্রের উপর সূর্যগ্রহণের প্রভাব কী পড়বে?

অনুব্রত জানান, তিনি একটু অসুস্থ। পায়ে এবং কোমরে ব্যথা রয়েছে এবং তার ওজনও অনেক কমেছে। সোমবার রাত ন’টায় যখন তাকে তিহাড় জেল থেকে মুক্তি দেওয়া হয়। তখন তাকে বেশ রোগা দেখাচ্ছিল। তার চোখে-মুখে ধকলের ছাপ স্পষ্ট ছিল। সেই ধকল নিয়েই তিনি কলকাতার বিমান ধরেন এবং পরদিন সকালে বীরভূমে ফেরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর