photo

ব্যুরো নিউজ,১০ সেপ্টেম্বর:আরজি কর হাসপাতালে মৃতা তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের প্রতিবাদে উত্তাল গোটা রাজ্য। সোমবার সুপ্রিম কোর্টে ছিল আরজি কর কান্ডের শুনানি। সুপ্রিম কোর্ট আন্দোলনকারী ডাক্তারদের কর্ম বিরতির কর্মসূচি বন্ধ করে কাজে ফেরার ডাক দিয়েছে। তার সাথে সাথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও  রাজ্যবাসীকে দুর্গা পূজার উৎসবে  মেতে ওঠার ডাক দিয়েছেন। মুখ্যমন্ত্রীর এহেন  বার্তায় গোটা রাজ্যবাসী ভীষণ ক্ষোভ প্রকাশ করেছে তার সাথে সাথে  হতাশাগ্রস্ত হয়েছে ।

কর্ম বিরতি থামাবেন না স্পষ্ট করলেন আন্দোলনকারী ডাক্তাররা

কি বার্তা দিল টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রি?

গোটা রাজ্যবাসীর সাথে সাথে টলিউডের অভিনেতা অভিনেত্রীরাও মুখ্যমন্ত্রীর এই নির্দেশের বিরুদ্ধে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। অভিনেতা অঙ্কুশ সমাজমাধ্যমে লেখেন ‘আর ভালো লাগছে না । মানুষ হিসেবে জন্ম নিয়ে গর্ববোধ করবো না ঘৃণা করব বুঝতে পারছি না’। অভিনেতা জানিয়েছেন মৃতা নির্যাতিতার মা তার এক মেয়েকে হারিয়ে গোটা  রাজ্যবাসীকে পাশে পেয়েছেন তাই তাদের প্রতিবাদ যেন থেমে না যায় তার বার্তা দিয়েছেন। আরজি কর কাণ্ডের প্রথম থেকেই সরব হয়েছিলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। বিভিন্ন প্রতিবাদ মিছিলে তিনি উপস্থিত ছিলেন।অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী বলেছেন জীবনের প্রতিদিনের কাজ হয়তো হবে কিন্তু উৎসবে ফেরার মতো মানসিক অবস্থা কারো নেই।  অভিনেত্রী শ্রীলেখা মিত্র মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করে লেখেন “কি চান এক মাসে বাবা-মা তার মেয়ের ধর্ষণ, হত্যা ভুলে যাক ?মানুষ আবারও অন্যায় মেনে নিক”?

পার্লার যাচ্ছেন পুজোর আগেই? এই ভুলগুলি থেকে দূরে থাকবেন

সমাজ কর্মী এবং গায়িকা প্রিয়া চক্রবর্তী ও মুখ্যমন্ত্রীর এই বার্তার বিরুদ্ধে বলেছেন “প্রতিবাদই এখন উৎসব”। তাকে সমর্থন জানিয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী সহ আরো অনেক অভিনেতা অভিনেত্রী। রাজস্থানের আজমীর শরীফে গিয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় এবং তনুশ্রী চক্রবর্তী। তারা পোস্ট করেছেন “প্রার্থনা করি শান্তি ফিরুক। ন্যায় বিচার হোক”। মুখ্যমন্ত্রীর এই উৎসবে ফেরার বার্তাতে হতাশ অভিনেত্রী  রুপাঞ্জনা মৈত্র, পরিচালক রঞ্জন ঘোষ । তাদের সকলের আর্জি এবারের পূজোর কার্নিভাল যেন না হয়। আরজিকর কাণ্ডের প্রতিবাদে সাধারণ মানুষ থেকে শুরু করে  টালিগঞ্জের সিনেমা ইন্ডাস্ট্রির প্রায় সকলেই প্রতিবাদ করেছেন। বেশিরভাগ শিল্পীই বার্তা দিয়েছেন যে তারা উৎসবে কোনভাবেই ফিরবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর