no-bengali-films-nandan-durga-puja

ব্যুরো নিউজ ১০ অক্টোবর : এ বছর প্রথমবারের মতো কলকাতার নন্দন প্রেক্ষাগৃহে কোনো বাংলা পুজোর ছবি মুক্তি পাচ্ছে না। অন্যান্য বছরের তুলনায় আরজি কর-কাণ্ডসহ নানা কারণে বাংলা ছবির সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। যদিও কিছু নতুন ছবি মুক্তির সম্ভাবনা ছিল, তবে নন্দিতার ‘বহুরূপী’, দেব-সৃজিতের ‘টেক্কা’ এবং মিঠুন-সোহমের ‘শাস্ত্রী’  কোনো ছবি প্রেক্ষাগৃহে জায়গা পায়নি।

কলকাতার পুজোয় ডাক্তারদের নতুন উদ্যোগ

কি কারনে জায়গা পেলনা বাংলা ছবি

অবশ্য, এই তিনটি ছবির ফলাফল সারা বাংলায় ভাল হলেও কেন নন্দন বা রাধা স্টুডিওতে তাদের স্থান হলো না, সেটাই প্রশ্ন উঠেছে। বিশেষ করে, মিঠুন চক্রবর্তী ও দেবের অভিনীত ছবির জন্য। এটি একটি অদ্ভুত পরিস্থিতি, কারণ মিঠুনের ছবির একাধিক সরকারি প্রেক্ষাগৃহে স্থান না পাওয়া নিয়ে আলোচনা চলছে। সুমন ঘোষের ‘কাবুলিওয়ালা’ নন্দনে দেখানো হলেও, সেখানকার অন্যান্য ছবিগুলি বিশেষভাবে বাদ পড়েছে।টলিপাড়ায় আলোচনা চলছে, কারণ শিবপ্রসাদ মুখোপাধ্যায় সম্প্রতি আরজি কর কাণ্ডের প্রতিবাদে মিছিলে অংশ নিয়েছেন এবং সেখানে দেবের উপস্থিতি নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। মিঠুনের ছবির নন্দনে না থাকার পেছনে রাজনৈতিক কারণও জড়িয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।আরো এক সূত্রের মতে, আগামী ৪ ডিসেম্বর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হতে যাচ্ছে এবং পুজোর পরে নন্দনে সংস্কার কাজ শুরু হবে, তাই পুজোর ছবি প্রদর্শনের জন্য জায়গা রাখা হয়নি। তবে, নন্দন চত্বরে প্রতিবাদী মিছিলগুলির কারণে স্থান সংরক্ষণের জন্যও এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

কুণাল ঘোষের হুঁশিয়ারিঃ চিকিৎসকদের গণ ইস্তফা ও নেটিজেনদের পালটা

টলিপাড়ার এক পরিবেশক জানিয়েছেন, নন্দনে ৯০০টি আসন রয়েছে এবং টিকিটের দাম সাধারণ দর্শকদের নাগালের মধ্যে। তাই, পুজোর ছবি দেখানো হলে সেখানে দর্শকসংখ্যা বাড়তে পারত। কিন্তু, দুঃখের বিষয় হলো, এই বছর পুজোর ছবি নন্দনে স্থান না পাওয়ার জন্য বিতর্ক তৈরি হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর