night-safety-women-agaras-acp-sukanya-experience

ব্যুরো নিউজ,৩০ সেপ্টেম্বর:রাতের শহরে নারীরা কতটা সুরক্ষিত? বিপদে পড়লে পুলিশ কি তাদের সহায়তা করে? এই প্রশ্নগুলোর উত্তর খুঁজতেই উত্তরপ্রদেশের আগরার অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (এসিপি) সুকন্যা শর্মা নিজে পর্যটক সেজে রাতের শহরে বেরিয়ে পড়লেন শনিবার।শহরে রাতের নিরাপত্তা ব্যবস্থা নিজে থেকে পরীক্ষা করে দেখতেই তার এই অভিনব প্রয়াস।

নির্বাচনের আগে হরিয়ানা: রাহুলের সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান নিয়ে রাজনৈতিক বিতর্ক

পুলিশ কন্ট্রোলরুমে ফোন

মাঝরাতে, এসিপি সুকন্যা প্রথমে আগরা ক্যান্টনমেন্ট রেলস্টেশন চত্বরে পৌঁছান। সেখানে একা দাঁড়িয়ে তিনি শহরের নিরাপত্তা ব্যবস্থা্র পরীক্ষা শুরু করেন। নিরাপত্তা পরিস্থিতি জানার জন্য তিনি শহরের পুলিশ কন্ট্রোলরুমে ফোন করেন। সেখানে পুলিশকে জানান, তিনি একা দাঁড়িয়ে আছেন এবং অটো বা গাড়ি পাচ্ছেন না,তাই তিনি ভয় পাচ্ছেন। পুলিশ কন্ট্রোলরুমের কর্মীরা দ্রুত তার অবস্থান সম্পর্কে জিজ্ঞাসা করেন এবং তাকে নিরাপদে বাড়ি পৌঁছানোর প্রতিশ্রুতি দেয়।এরপর টহলরত মহিলা পুলিশদলকে তার কাছে পাঠান।তখন এসিপি সুকন্যা পুলিশদের নিজের আসল পরিচয় দেন এবং জানান যে এই শহর কতোটা মেয়েদের জন্য নিরাপদ সেটা পরীক্ষা করছিলেন তিনি।পুলিশ এই পরীক্ষায় সফল ভাবে উতরে যায়। এরপর, তিনি একটি অটো ধরে নিজের পরিচয় গোপন রেখেই অটোচালকের সঙ্গে শহরে মহিলাদের নিরাপত্তা নিয়ে আলোচনা করেন।

কাশ্মীরে নাসরাল্লার মৃত্যুর প্রতিবাদে সামিল স্থানীয় মানুষ

অটোচালকের কাছে এসে তার পরিচয় প্রকাশ করলে তিনি অবাক হয়ে যান। এসিপির এই উদ্যোগটি শহরে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে এবং নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সচেতনতা বাড়াতে সাহায্য করেছে। এসিপি সুকন্যার এই উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে এক নতুন আশার সঞ্চার হয়েছে ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর