New Moya Hub Of Jaynagar

ব্যুরো নিউজ,৭ ফেব্রুয়ারি: স্বাদে-গন্ধে অতুলনীয় জয়নগরের মোয়া। এখন মোয়ার মরশুম চলছে। তাই মোয়া ব্যবসায়ীদের ব্যস্ততা এইসময় তুঙ্গে। তবে দীর্ঘ টালবাহনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে জয়নগরের মোয়া হাব নির্মাণ কাজ শুরু হয়েছে। এতে বেজায় খুশি মোয়া ব্যবসায়ী থেকে শুরু করে ক্রেতারাও।

জয়নগরে মোয়া হাব

Moya Of Jaynagar

উল্লেখ্য, ২০২২ সালে এক প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জয়নগরে মোয়া হাব তৈরির কথা ঘোষণা করেছিলেন। তারপর মোয়া হাবের জন্য বারংবার জায়গা বদল করা হয়েছে। শেষে জয়নগর- মজিলপুর পুরসভার জায়গা চিহ্নিত করে, রাজ্যের খাদি বোর্ডকে সেকথা জানানো হয়। এরপর খাদি বোর্ড থেকে জায়গা পরিদর্শনও করা হয়। কিন্তু হাব নির্মাণের কাজে শুরুতে চলে টালবাহানা। ফলে ক্ষোভ ছড়ায় জয়নগর ও বহুরুর মোয়া ব্যবসায়ীদের মধ্যে। সে কথা জানতে পেরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবার জয়নগর বহুরু মাঠে প্রশাসনিক বৈঠক করেন।

বাজারে অগ্নিমূল্যে বিকচ্ছে রসুন | মধ্যবিত্তের পকেটে টান

Advertisement of Hill 2 Ocean

২০২৪ সালের ৯ই জানুয়ারী মঞ্চ থেকে আবার নতুন করে মোয়া ব্যবসায়ীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন আড়াই কোটি টাকার ব্যয়ে জয়নগরের মোয়া হাবের কাজ শুরু হবে। দীর্ঘ সময় কেটে যাওয়ার পরে এবার মুখ্যমন্ত্রীর কথামতো তড়িঘড়ি জয়নগরে মোয়া হাবের কাজ শুরু হয়েছে।

ব্যবসায়ী মহলের বীণাপাণি মিষ্টান্ন ভান্ডারের অধিকর্তা গণেশ দাস বলেন, এতে ব্যবসার অনেক উন্নয়ন হবে। তাছাড়াও অনেক পর্যটক মোয়া কিনতে এই জয়নগরে আসবেন। যার ফলে জয়নগরে মোয়া ১২ মাস পেতে কোনো অসুবিধা হবে না।

জয়নগরের আপ্যায়ণ সুইটসের অধিকর্তা রাজ বলেন, ৩ মাস মোয়া কর্মীরা মোয়া নিয়ে কাজ করে। আর বাকি ৯ মাস বসে থাকে তারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এবার এই কর্মীরাও সুখের মুখ দেখবে। আর ১২ মাস মোয়া তৈরি হলে তারা ১২ মাস কাজ পাবে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর