new vande bharat express image

ব্যুরো নিউজ,২ সেপ্টেম্বর :বর্তমানে সবথেকে জনপ্রিয় ট্রেনটি হল বন্দে ভারত। বন্দে ভারত ট্রেনটি উদ্বোধনের পর থেকেই বিপুল জনপ্রিয়তা পেয়েছে সারা দেশে। বর্তমান দিনে প্রায় ১০০ টিরও বেশি দেশের বিভিন্ন রুটে চলে এই বন্দে ভারত ট্রেনটি। ৩১ শে আগস্ট আরও তিনটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি কোন কোন রুটে চলবে? জানেন কি

দক্ষিণ ভারতে মিলল নতুন দুই প্রজাতির মাকড়সা

কোন পথে চলবে এই নতুন বন্দে ভারত, জেনে নিন

ক্রেডিট কার্ডের নিয়মে বড় পরিবর্তন?জানুন কী কী বদল এল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩১ শে আগস্ট ভিডিও কনফারেন্সের এর মাধ্যমে তিনটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করেন। এই তিনটি নতুন ট্রেন উত্তর প্রদেশ, তামিলনাড়ু ও কর্নাটক রুটে চলবে।

একটি ট্রেন চেন্নাই এর এগমোর থেকে নাগেরকলি পর্যন্ত চলবে। সপ্তাহে প্রত্যেকদিনই চলবে ট্রেনটি শুধু বুধবার বাদ দিয়ে। মীনাক্ষী আম্মান মন্দির, কন্যাকুমারী, কুমারী আম্মার মন্দির যাওয়া যাবে এই ট্রেনটি করে।

রান্নার গ্যাসের দাম কমলো না। অস্বস্তি সাধারণ গৃহস্থের

দ্বিতীয় ট্রেনটি মাদুরাই থেকে বেঙ্গালুরু পর্যন্ত চলবে। সপ্তাহের বাকি দিনগুলি এই ট্রেনটি চলবে শুধু মঙ্গলবার বাদে।

“পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের” আহ্বায়ক  সায়নকে মুক্তি দিলো কলকাতা হাইকোর্ট

তৃতীয় ট্রেনটি লখনউ থেকে ছাড়বে রবিবার এবং মিরুটে এসে পৌঁছাবে সোমবার এই ট্রেনটি। মঙ্গলবার বাদে বাকি দিনগুলোতে এই ট্রেনটি চলবে। মনসা দেবী মন্দির, দিগম্বর জৈন মন্দির, সূরাজকুন্ডু জায়গাগুলি ঘোরা যাবে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন করে।

এই তিন রাজ্যে সেমি হাইস্পিডে ছুটবে ট্রেনটি। এর ফলে দেশের বিভিন্ন জায়গায় যোগাযোগের মাধ্যম আরো উন্নত হবে।যাত্রীদের জন্য একাধিক সুবিধা নিয়ে আসবে এই ট্রেন । এতে উন্নত এবং আধুনিক সমস্ত সুযোগ সুবিধার পাশাপাশি সফরের সময়ে আন্তর্জাতিক মানের পরিষেবা প্রদান করবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর