NEET-UG Counselling

ব্যুরো নিউজ, ৭ জুলাই: NEET বিতর্কের ঝড় যখন গোটা দেশে। সেই মুহূর্তেই পিছিয়ে দেওয়া হল নিট-ইউজির কাউন্সেলিং।

৫৩ বছর পর বিরল যোগ! আজ অর্ধেক রাস্তা গিয়ে থেমে যাবে পুরীর রথ! নেপথ্যে কী কারন?

গত ৪ জুন ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিট-র ফল প্রকাশের পর থেকেই শুরু হয়েছে হাজার বিতর্ক। পরীক্ষার আগের রাতে মোটা টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রি। ভুড়ি ভুড়ি নম্বর, গ্রেস মার্কসের জোরে ৬৭ জন প্রথম স্থানাধিকারী। কীভাবে এত নম্বর পেল পরীক্ষার্থীরা? সেই নিয়েও প্রশ্ন। এই পরিস্থিতিতে নিট পরীক্ষা বাতিলের দাবি ওঠে গোটা দেশজুড়ে। তবে ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে জানানো হয় নিট পরীক্ষা সম্পূর্ণভাবে বাতিল করা হবে না। শুধু এনটিএই নয়, কেন্দ্রের তরফেও এই একই কথা জানানো হয়েছিল।

‘NEET বাতিল করার কোনও যুক্তি নেই’, সুপ্রিম কোর্টে দাবি কেন্দ্রর

এমনকি শীর্ষ আদালতে হলফনামা দিয়ে কেন্দ্র সরকার জানায় নিট-ইউজি পরীক্ষা বাতিল করা একেবারেই যুক্তিযুক্ত নয়। এতে একটা বড় অংশের পরীক্ষার্থীদের ভবিষ্যত প্রশ্নের মুখে পরতে পারে। যারা নিয়ম মেনে পরীক্ষায় বসেছিল তাঁদের ভবিষ্যত প্রশ্নের মুখে পরতে পারে।

BJP Helpline

আর এই সকল বিতর্কের মাঝে এবার স্থগিত নিট-ইউজি কাউন্সেলিং পিছিয়ে দেওয়া হল অনির্দিষ্টকালের জন্য। গতকাল অর্থাৎ শনিবার নিট-ইউজির কাউন্সেলিং হওয়ার কথা ছিল। কিন্তু সেই কাউন্সেলিং পিছিয়ে দিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি। আর কাউন্সেলিং পিছিয়ে দিতেই পরীক্ষার্থীদের মধ্যে হাজার প্রশ্ন। কেন পিছিয়ে দেওয়া হল কাউন্সেলিং? কাউন্সেলিং ফের কবে হবে?

তবে এসব প্রশ্নের কোনও উত্তরই মেলেনি ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফ থেকে। পুনরায় কবে কাউন্সেলিং হবে, সেই তারিখও ঘোষণা করেনি ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর