Nabanna mamta photo

ব্যুরো নিউজ,২৪ আগস্ট:সমাজ মাধ্যমে অরাজনৈতিকভাবে ২৭শে আগস্ট নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। ছাত্রসমাজের ব্যানারে এই নবান্ন চলো অভিযানের ডাক দেওয়া হয়েছে বলেই জানা গিয়েছে। শুক্রবার প্রথমবার কলকাতা প্রেস ক্লাবে জানা যায় নবান্ন অভিযানের আহ্বায়কের পরিচয়। তারা হলেন, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের এমএ পাঠরত প্রবীর দাস,ম‍্যাকাউটের এমবিএ পড়ুয়া সায়ন লাহিড়ী এবং কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বি.এড পড়ুয়া শুভঙ্কর হালদার।

RG Kar case:’গলার টোন’ বুঝিয়ে দিয়েছিল ভয়ঙ্কর ষড়যন্ত্রের আঁচ, কেঁদে ফেললেন নির্যাতিতার মা

নবান্ন অভিযানের দিন পুলিশি ব‍্যবস্থা:

ভয়ঙ্কর ব্লুপ্রিন্ট পুলিশের!নবান্ন অভিযান ভেস্তে দিতে কোন রুটে পুলিশ,শুভেন্দুর দাবি চমকে দেবে

সোশ্যাল মিডিয়ায় ২৭ আগস্ট নবান্ন অভিযানের ডাক দেওয়া প্রসঙ্গে এরা তিনজন প্রথম সাংবাদিক সম্মেলন করেন। ফলে যে ছাত্র সমাজের ব্যানারে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে, তাদের আহ্বায়ক হিসেবে এই তিনজনকেই প্রেস কনফারেন্স করতে দেখা গেল। এই নবান্ন অভিযানের দাবি, নির্যাতিতার পরিবার যাতে সুবিচার পায় এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয়। তবে এই অভিযান ছাত্র সমাজের ব্যানারে ডাক দেওয়া হলেও সমাজের সকল স্তরের মানুষকেই পথে নামতে আহ্বান জানানো হয়েছে। ২৭ আগস্ট মঙ্গলবার নবান্ন অভিযান ঘিরে যাতে কোনোভাবেই আইনশৃঙ্খলা ভেঙে না পড়ে, সেই দিকে নজর দিয়ে বিরাট ফোর্স নামছে রাস্তায়। এখনো পর্যন্ত যা জানা গিয়েছে, নবান্ন এবং সংলগ্ন এলাকাকে কার্যত দুর্গে পরিণত করে ফেলা হচ্ছে। রাজ্যের সচিবালয় এই নবান্ন ভবন। মন্ত্রী, আমলা থেকে শুরু করে এখানেই মুখ্যমন্ত্রীর দপ্তর। ভিভিআইপি জোন। এবার কোনো ভাবেই যাতে নবান্ন অভিযানের দিন কোনো অশান্তি না হয়, সেই দিকে নজর রেখে কঠোর পুলিশি ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্যাতিতার বিচার চাই, কুরুক্ষেত্রের কৃষ্ণের আহ্বানে রাস্তায় নামছে বিশ্ব হিন্দু পরিষদ

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, নবান্ন অভিযানের দিন ২১ জন আইজি এবং ডিআইজি র‍্যাঙ্কের অফিসার দায়িত্বে থাকছেন। ১৩ জন SP বা DC পদমর্যাদার অফিসার নিরাপত্তার দায়িত্বে থাকবেন। থাকছেন ১৫ জন ADCP বা ACP র‍্যাঙ্কের অফিসার। ডেপুটি এসপি বা এসি পদমর্যাদার অফিসার থাকবেন ২২ জন। ২৬ জন ইন্সপেক্টর এর নেতৃত্বে থাকছে মোট ২০০০ এর বেশি পুলিশ ফোর্স। যাতে এই জমায়েতকে ঘিরে কোনোভাবেই আইন-শৃঙ্খলা বিপন্ন না হয়। কড়া নিরাপত্তার বেষ্টনীতে ঘিরে ফেলা হচ্ছে নবান্ন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর