murshidabad-teacher-returns-award-in-protest

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর:মুর্শিদাবাদের এক স্কুলশিক্ষক, গোলাম মোস্তাফা সরকার, রাজ্য সরকারের দেওয়া শিক্ষারত্ন সম্মান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ২০১৬ সালে তিনি শিক্ষারত্ন পুরস্কার পান। তিনি সেই পুরুস্কারের সাম্মানিক অর্থমূল্য ও স্মারক দুটোই ফিরিয়ে দিতে চান। গোলাম মোস্তাফা সরকার, হরিহরপাড়া হাজি আলমবক্স সিনিয়র মাদ্রাসার প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক।তিনি জানান যে এই সিদ্ধান্ত নিয়েছেন আরজি কর হাসপাতালে তরুণী ডাক্তার ধর্ষণ ও হত্যার প্রতিবাদে । তার সাথে সাথে তিনি রাজ্য সরকারের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছেন।

শনিবার ও রবিবার ৪০টি লোকাল ট্রেন বাতিল থাকবে শিয়ালদহ ডিভিশনে

শিক্ষারত্ন সম্মান ফিরিয়ে দেওয়ার কারণ

গোলাম মোস্তাফা সরকার বলেছেন, “আমি মনে করি সরকারের আরও বৃহত্তর পদক্ষেপ গ্রহণ করা উচিত ছিল। নিষ্ক্রিয়তার প্রতিবাদে আমি এই পুরস্কার ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।আমাদের মেয়ের মতো ওই মহিলা ডাক্তারকে ধর্ষণ ও খুনের প্রতিবাদ জানাতে চাই।” তিনি ইতিমধ্যেই জেলাশাসক এবং স্কুলশিক্ষা দফতরকে ইমেল করেছেন।

পান্না রত্নের সাতটি বিশেষ গুণ: জীবনের নানা দিক থেকে উপকারিতা

আরজি করে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের প্রতিবাদে অনেকেই রাজ্য সরকারের দেওয়া সম্মান ফিরিয়ে দিয়েছেন। এর আগে সাহিত্যিক পরিমল দে ‘বঙ্গরত্ন’ সম্মান ফেরানোর ঘোষণা করেছিলেন, এবং শিল্পী সনাতন দিন্দা রাজ্য চারুকলা পর্ষদের সদস্যপদ ছেড়েছেন। উত্তর ২৪ পরগনার রামশঙ্করপুর হাই স্কুলের প্রধানশিক্ষক দীপক মজুমদারও শিক্ষারত্ন সম্মান ফিরিয়ে দিয়েছেন। পূর্ব মেদিনীপুরের কাঁথি হাই স্কুলের প্রাক্তন প্রধানশিক্ষক অরূপকুমার দাসও একই পদক্ষেপ নিয়েছেন, যিনি বর্তমানে কাঁথি দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক।এখন গোলাম মোস্তাফা সরকারের এই পদক্ষেপ নতুন করে যুক্ত হলো। তিনি এই পদক্ষেপের মাধ্যমে সরকারের নিষ্ক্রিয়তার বিরুদ্ধে একটি শক্তিশালী বার্তা পাঠাতে চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর