monsoon-skin-care-open-pores-makeup-tips

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :বর্ষার এই মরসুমে কখনও রোদ আবার কখনও ঝমঝমিয়ে বৃষ্টি, ফলে অনেকেই ত্বকের সমস্যায় পড়েন। আমাদের ত্বকের উপর অংশে কিছু ছোট ছোট ছিদ্র থাকে, যা ত্বককে শ্বাসপ্রশ্বাস নিতে এবং আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। তবে কপাল, নাক ও গালের রোমকূপ যখন বড় হয়ে গর্তের মতো হয়ে যায়, তখন ত্বক শিথিল ও বয়স্ক দেখায়।

আবহাওয়া রিপোর্টঃদুর্গাপুজোয় কেমন থাকবে বাংলার আকাশ? 

মেকআপের সহজ টিপস

যখন ত্বকের ছিদ্র বড় হয়, তখন তাতে ধুলোময়লা জমে। হরমোনের সমস্যা, অতিরিক্ত ধূমপান অথবা বংশগত কারণে রোমকূপ বড় হতে পারে। অপরিচ্ছন্ন ত্বকও এই সমস্যার কারণ। এতে ত্বক তৈলাক্ত হয়ে ব্রণ ও র‌্যাশের সমস্যা বাড়তে পারে।মেকআপের মাধ্যমে ওপেন পোরসের সমস্যা ঢাকার জন্য কিছু টিপস নিচে উল্লেখ করা হলো।

পুজোয় ব্লাউজ়ের সাথে কোন গয়না পরবেন?জেনে নিন সেরা টিপস!

প্রথমে, সাধারণ প্রাইমার নয়, ওপেন পোরসের জন্য জেল প্রাইমার ব্যবহার করা উচিত। এটি ত্বককে মসৃণ দেখাতে সাহায্য করে। তারপর, ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করতে হবে, তবে খুব বেশি পরিমাণে নয়। সামান্য পরিমাণেই এটি ব্যবহার করুন, অন্যথায় মেকআপ মসৃণ হবে না।

এই প্রথমবার পুজোয় কোনও ছবি নেই এসভিএফের, কী জানালেন পরিচালক রাজ তার ‘সন্তান’ ছবির প্রসঙ্গে

কনসিলার ব্যবহার করার সময় পুরো মুখে লাগানো নয়, বরং চোখের তলায়, ঠোঁটের চারপাশে এবং কালচে দাগ আছে এমন জায়গায় প্রয়োগ করুন। মেকআপ সেট করতে হলে সেটিং পাউডার ব্যবহার করুন, কিন্তু মনে রাখবেন, খুব সামান্য পরিমাণে। ওপেন পোরস রয়েছে এমন জায়গায় ভুলেও হাইলাইটার ব্যবহার করবেন না। এটি সমস্যা আরও বৃদ্ধি করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর