monkypox in india photo

ব্যুরো নিউজ,২২ আগস্ট:দ্রুত গতিতে ছড়াচ্ছে মাঙ্কি পক্স। কঙ্গো তে উদ্বেগ জনক ভাবে বাড়ছে মাঙ্কি পক্সে আক্রান্ত মানুষের সংখ্যা এবং পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এবছর এখনো পর্যন্ত মাঙ্কি পক্সে আক্রান্ত হয়েছেন প্রায় ১৭ হাজার মানুষ। তার মধ্যে ৫৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে অভিষেকের উপস্থিতি নিয়ে চাপ বাড়ছে তৃণমূলে

ভারতের বন্দর এবং বিমানবন্দরগুলিতে বিশেষ সর্তকতা জারি

কলকাতার নিউজ ওয়েবসাইট হ‍্যাক, ধ্বংস করে দেওয়ার হুমকি বাংলাদেশী জঙ্গিদের, ধ্বংস করে দেওয়ার হুমকি বাংলাদেশী জঙ্গিদের

মাংকি পক্সের ভয়াবহতা পর্যবেক্ষণ করে ‘কন্টিনেন্টাল এমার্জেন্সি’র কথা ঘোষণা করেছেন দেশের স্বাস্থ্যমন্ত্রী রোজার কাম্বা। তিনি দ্রুত টিকা করনের উপরও জোর দিয়েছেন। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু আশ্বাস দিয়েছেন যে পুরনো বা নতুন মাঙ্কি পক্সের কোন স্ট্রেন ই করোনা ভাইরাসের মত অত ভয়াবহ আকার নেবে না। তবে সম্প্রতি প্রতিবেশী দেশ পাকিস্তানে মাঙ্কি পক্সে আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছে এবং তার পরেই নড়েচড়ে বসেছে ভারত।

যা জেনেছি, পরে বলবো সিলবন্ধ খামে মুখ‍্যমন্ত্রীকে সেই তথ্য পাঠাচ্ছেন রাজ‍্যপাল

ভারত সতর্কতা নিতে শুরু করেছে। একটি উচ্চপর্যায়ের বৈঠকের পর কেন্দ্র জানিয়েছেন যাতে মাঙ্কি পক্স দেশে ছড়িয়ে না পড়ে তার জন্য প্রস্তুতি নিতে হবে। বিশেষ করে বন্দর এবং বিমানবন্দর গুলিকে বিশেষভাবে সতর্ক থাকা নির্দেশ দেয়া হয়েছে। বাংলাদেশ এবং পাকিস্তানের সীমান্ত গুলোকে বিশেষভাবে নজর রাখার কথা বলা হয়েছে প্রশাসনকে। সমগ্রভাবে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর