mohun-bagan-weak-defense-bengaluru-loss

ব্যুরো নিউজ ৩০ সেপ্টেম্বর:  ডুরান্ড কাপ ফাইনাল থেকে শুরু করে বর্তমানে আইএসএলে, মোহনবাগানের খারাপ পারফরম্যান্স নজর কাড়ছে। তাদের প্রতিটি ম্যাচেই গোল খাচ্ছে, এবং আক্রমণ ভাগের উন্নতি করার বদলে রক্ষণ ভাগকে দোষ দেওয়া হচ্ছে। শনিবার রাতে বেঙ্গালুরু এফসির কাছে ৩-০ ব্যবধানে পরাজিত হওয়ার পর মোহনবাগানের কোচ হোসে মোলিনা আক্রমণ ভাগের খেলোয়াড়দের কাজের ওপর দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, আক্রমণ ভাগের খেলোয়াড়েরা নিজেদের কাজ ঠিকভাবে করতে পারছেন না, তাই গোল খেতে হচ্ছে।

পিতৃপক্ষের দোষ কাটাবেন কি করে? জানেন কি

এই দুর্বলতা কি কাটিয়ে উঠতে পারবে মোহনবাগান

ম্যাচের শুরুতেই এডগার মেন্ডেজ গোল করেন এবং এরপর সুরেশ ওয়াংজাম দ্বিতীয় গোল করেন। বিরতির পর সুনীল ছেত্রী পেনাল্টি থেকে গোল করে বেঙ্গালুরুকে টানা তৃতীয় জয় এনে দেন। এই জয়ের ফলে বেঙ্গালুরু লিগের শীর্ষে চলে গেছে, অন্যদিকে মোহনবাগান তিন ম্যাচে মাত্র চার পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে এসেছে। এটি তাদের আইএসএলে সবচেয়ে খারাপ সূচনা।মোলিনা ম্যাচ শেষে বলেন, “আমরা প্রতি ম্যাচেই গোল খাচ্ছি। কিছু গোল হয়েছে রক্ষণের ভুলে, কিন্তু বেশিরভাগ গোলই এসেছে আক্রমণের দুর্বলতা থেকে। আক্রমণ যত শক্তিশালী হবে, রক্ষণও তত ভাল খেলবে। এই দুইয়ের মধ্যে সরাসরি সম্পর্ক রয়েছে।” তিনি আরও জানান, “আমরা আজ বেশিরভাগ সময় বল হারিয়েছি এবং আক্রমণও ভাল হয়নি। জেতার জন্য এ সব জরুরি।”

বিয়ের প্রস্তাব আর নতুন প্রেমের আলোচনা সলমন খান

মোলিনা স্বীকার করেছেন যে, তাদের সব বিভাগেই দুর্বলতা রয়েছে। তিনি বলেন, “বেঙ্গালুরু ঘরের মাঠের সুবিধা নিল। সাহালকে সমস্যা মেটানোর জন্য নামানো হয়েছিল, কিন্তু দুর্ভাগ্যবশত সে চোট পেয়ে বাইরে চলে যায়। আক্রমণে শক্তি বাড়ানো এবং বলের নিয়ন্ত্রণ বাড়ানো প্রয়োজন ছিল।”এই পরিস্থিতিতে মোহনবাগানের জন্য আগামী ম্যাচগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। কোচ ও দলের খেলোয়াড়দের মধ্যে এ বিষয়টি নিয়ে গভীর আলোচনা প্রয়োজন, যাতে তারা এই দুর্বলতা কাটিয়ে উঠতে পারে এবং লিগে ভালো ফলাফল অর্জন করতে পারে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর