Modi's meeting in Parliament canteen

ব্যুরো নিউজ, ৯ ফেব্রুয়ারি: বিভিন্ন দলের সাংসদদের নিয়ে সংসদের ক্যান্টিনে বৈঠকে বসলেন মোদী। গতকাল সংসদের বৈঠক শেষে হঠাৎই মোদী তার দফতরে ডেকে পাঠান সাংসদদের। সেখানে তিনি তাদের কিছুক্ষন অপেক্ষা করতে বলেন। খানিকটা হাসির ছলে বলেন, আপনাদের শাস্তি দেবো। এরে পরেই তাদের নিয়ে যান সাংসদের দোতলার ক্যান্টিনে। সেখানে যারা ডাক পেয়েছিলেন তাদের মধ্যে ছিলেন রাজ্য সভার সাংসদের কেন্দ্রীয় মন্ত্রী এল মুরুগান, বিজেডি রাজ্যসভার সাংসদ সস্মিত বাত্রা, লোকসভার সিনিয়র সাংসদ এন কে প্রেমা চন্দ্রন, টিডিপি সাংসদ রাম মোহন নাইডু, বিএসপি সাংসদ রীতেশ পান্ডে, বিজেপির লাদাখের সাংসদ জামিয়াং সেরিং নামগিয়াল ও বিজেপির নাগাল্যান্ডের এস ফাংনন কোন্যাক। তাদের সঙ্গে রাজনৈতিক ও অনন্য বিষয়ে আলোচনা করেন মোদী।

কারাগারেই শয়ে শয়ে অন্তঃস্বত্ত্বা মহিলা বন্দি | উদাসীন মন্ত্রী

হঠাৎই মোদীর ডাক পেয়ে ওই সাংসদেরা হতচকিত হয়ে পরে। একরাশ আশা আকাঙ্খ্যা নিয়ে তারা গিয়েছিলেন পি এম ও তে। এরপরে শাস্তির কথা শুনে ঘাবড়ে যান প্রতেকেই। পরে মোদীর শান্ত আলোচনা ও চায়ের টেবিলে খেতে খেতে বিষয়টি বুঝতে পারেন সকলে।

সূত্রের খবর, একজন সাংসদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে প্রথম প্রশ্ন করেছিলেন ‘আপনার প্রিয় খাবার কী’? আর সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর উত্তর এল-খিচুড়ি। ভ্রমণ ও দেরীতে কাজ করার সময়ও তিনি কীভাবে তার সময় পরিচালনা করেছেন ও কাজের চাপ কীভাবে সামলেছেন সেই বিষয়ে প্রশ্ন করা হলে, প্রধানমন্ত্রী মোদী উত্তর দিয়েছিলেন, “আমি দীর্ঘ সময় ধরে কাজ করতে অভ্যস্ত। কখনো কখনো আমি বুঝতে পারি না যে আমি সারা দিন ঘুমাইনি”। প্রধানমন্ত্রী বলেছেন এক্ষেত্রে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর অভিজ্ঞতা কাজে এসেছে।

PM Narendra Modi

কিছু সাংসদেরা প্রধানমন্ত্রীর দৃষ্টিকোণ থেকে কোভিড -১৯ সংকট পরিচালনার বিষয়টি বুঝতে চেয়েছিলেন। সূত্রের খবর, প্রধানমন্ত্রী মোদি বিধায়কদের বলেছিলেন যে গুজরাটের ভুজে ২০০১ সালের বিধ্বংসী ভূমিকম্পের পরে পরিস্থিতি পরিচালনা করার তার অভিজ্ঞতা কাজে এসেছে। আড্ডার শেষের দিকে, একজন সাংসদ প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি কীভাবে সব পরিস্থিতিতে শান্ত ও শিথিল থাকেন। উত্তরে মোদী জানান,  “আমি প্রতিদিন যোগব্যায়াম করি। বিভিন্ন ধরণের ব্যায়াম ও ধ্যানের মাধ্যমে আমার মন ও শরীরকে আমি শিথিল রাখি। আমি আপনাদের মতোই একজন সাধারণ মানুষ”। তবে, বিষয়টি মোদীর রাজনৈতিক চাল নাকি তা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর