Narendra Modi On Ram Mandir

ব্যুরো নিউজ, ৩ মে : ভোট ব্যাঙ্কের খাতিরে ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দিচ্ছে কংগ্রেস! এমনই বিস্ফোরক মন্তব্য নরেন্দ্র মোদীর!

বাংলায় বড় পরিবর্তনের ইঙ্গিত মোদীর!

অনুপ্রবেশকারীদের নিয়ে সরব মোদী, মমতাকে কড়া ভাষায় কটাক্ষ

সংরক্ষণ ইস্যুকে তুলে কংগ্রেসকে এক হাত নিলেন নরেন্দ্র মোদী। ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দিচ্ছে কংগ্রেস। যা অসাংবিধানিক। তিনি বলেন, জনজাতি-উপজাতিদের সংরক্ষণ মুসলিমদের দিতে চাইছে কংগ্রেস। লোকসভা নির্বাচনের মাঝেই সংরক্ষণ ইস্যুকে তুলে কংগ্রেসকে কড়া আক্রমণ করলেন মোদী।

কয়েকদিন ধরেই সংরক্ষণ ইস্যুতে তোলপাড় রাজনীতির মঞ্চ। বিজেপি একাধিকবার এই ইস্যুতে সুর চড়িয়েছে। তারা দাবি করেছে, কংগ্রেস ক্ষমতায় এলে জনজাতি, উপজাতি, ওবিসিদের বরাদ্দ সংরক্ষণ মুসলিমদের দিয়ে দেবে। আর এই প্রসঙ্গেই  কয়েকবার রাহুল গান্ধীকে আক্রমণও করেন মোদী।

এবার ফের একবার সেই প্রসঙ্গেই তিনি বড় প্রশ্ন তুললেন। ওয়েনাডে মুসলিমদের সংরক্ষণ দেওয়া নিয়ে কংগ্রেসের সঙে কোনও রফা হয়েছে কি না তা নিয়ে বড় প্রশ্ন চিহ্ন এনেদেন প্রধানমন্ত্রী। তার কথায়, সেখানে হয়তো কংগ্রেসের সঙে কোনও চুক্তি হয়ে থাকতে পারে, যে ওয়েনাডে কংগ্রেস জিতলে তার বদলে মুসলিমদের সংরক্ষন দেওয়া হবে। আর গোটা দেশও তা নিয়ে জানতে চায় বলেও মত নরেন্দ্র মোদীর।

প্রধানমন্ত্রী বলেন, যখন সংবিধান তৈরি হয়, তখন দীর্ঘ আলোচনা হয় যে, ধর্মের ভিত্তিতে নাকি শ্রেণির ভিত্তিতে সংরক্ষণ দেওয়া উচিত। আর তখনই তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু, আজ সংবিধানের দেওয়া সংরক্ষণ জনজাতি, উপজাতিদের থেকে কেড়ে নিয়ে শুধু ভোট ব্যাঙ্কের খাতিরে তা মুসলিমদের দিতে চেষ্টা করছে কংগ্রেস। যা অসাংবিধানিক।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর