pm modi photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট:৭৮ তম স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজঘাট থেকে সরাসরি লালকেল্লায় প্রধানমন্ত্রী পৌঁছলে প্যারেড করে তাকে স্বাগত জানানো হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং তিন বাহিনীর প্রধানরা। লালকেল্লায় প্রতিবারের মতো জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপরে স্বাধীনতা দিবসের ভাষণ শুরু করেন।

Court News কি এমন ঘটলো যে তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের কেঁদে ফেলে আদালতে?

ভাষণে কি বললেন প্রধানমন্ত্রী?

 “মেয়েদের রাত দখল,” দেবাংশুর কথায়, লাল হায়নারা হাইজ্যাক করবে..পথে নামতে নিষেধ করলেন কুণাল

ভাষণে প্রথমেই নরেন্দ্র মোদি দেশের মানুষের উদ্দেশ্যে বলেন, ‘আমার প্রিয় দেশবাসী, আমার পরিবারের সদস্যরা, আজ দেশের স্বাধীনতার জন্য জীবন সমর্পণ করা ফাঁসিতে চড়েও ভারত মাতার জয় বলা বীর শহীদদের স্মরণ করার দিন। স্বাধীনতার এই পর্বে আমরা পৌঁছতে পেরে সৌভাগ্যবান। সকল মহাপুরুষকে শ্রদ্ধা জানাই।’ প্রধানমন্ত্রী মোদি স্বাধীনতা দিবসের ভাষণে ৪০ কোটি মানুষ স্বাধীনতার লড়াই লড়েছেন বলে স্মরণ করিয়ে দেন। স্বাধীনতার সেই লড়াইয়ে দেশবাসী শতবর্ষের দাসত্বের বিরুদ্ধে অবিরত যুদ্ধ চালিয়েছেন বলে জানান মোদি। এদিন স্বাধীনতা দিবসের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উল্লেখযোগ্যভাবে দেশের বিভিন্ন রাজ্যের নারী নির্যাতন নিয়ে সরব হয়েছেন।

চিকেন বিরিয়ানি উৎসব মমতার,তৃণমূলী গুন্ডা আটকাতে মেয়েদের রাত দখলে জেগে থাকবো, হুশিয়ারি শুভেন্দুর

লালকেল্লা থেকে ভাষণে প্রধানমন্ত্রী মোদি বলেন, বিভিন্ন রাজ্যে মহিলাদের উপরে নির্যাতন হচ্ছে। নারী নির্যাতনের বিষয়কে সরকারের গুরুত্ব দিয়ে বিচার করতে হবে। যার ফলে দেশজুড়ে ক্ষোভ ছড়িয়ে পড়ছে, অপরাধীদের চিহ্নিত করে দ্রুত শাস্তির ব্যবস্থা করতে হবে। যাতে অপরাধীদের ভীতি তৈরি হয়। দেশ, সমাজ, রাজ্য সরকারগুলিকে গুরুত্ব সহকারে নারীর বিরুদ্ধে অপরাধের দ্রুত তদন্ত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। মোদির কথায়, সমাজের উদ্দেশ্যে এটাও বলবো, নারীর উপর ধর্ষণ এবং নৃশংসতার ঘটনা যখন ঘটে, যখন অপরাধীকে শাস্তি দেওয়া হয়, তখন তা শুধু খবরে দেখা যায় না। এই খবর একটি কোণেই সীমাবদ্ধ থাকে। যারা শাস্তি পাচ্ছেন, তাদের নিয়ে ব্যাপক আলোচনা হওয়া উচিত। যাতে তারা যে পাপ করে তারা বুঝতে পারে। আমি মনে করি ভয় তৈরি করা খুবই জরুরী। এভাবেই স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে দেশজুড়ে নারী নির্যাতনের বিরুদ্ধে সমস্ত রাজ্য সরকার এবং সমাজের উদ্দেশ্যে উপযুক্ত পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর