modi austria

ব্যুরো নিউজ, ১০ জুলাই : গত ২ দিনের রাশিয়া সফর শেষ করে অস্ট্রিয়া গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৪০ বছর পর অস্ট্রিয়ায় সফরে ভারতের প্রধানমন্ত্রী।

গাজার স্কুলে ভয়াবহ ইজরায়েলি হামলা

প্রসঙ্গত, ১৯৮৩ সালে ভারতের প্রধানমন্ত্রী থাককালীন ইন্দিরা গান্ধী অস্ট্রিয়া সফরে এসেছিলেন। এরপর কেটে গেছে ৪০ টা বছর। এমনকি, গত দশ বছর ধরে ভারতের প্রধানমন্ত্রীর আসনে থাকলেও অস্ট্রিয়া সফরে এই প্রথমবার গেলেন নরেন্দ্র মোদী।

BJP Helpline

তাঁকে স্বাগত জানিয়েছেন সে দেশের চ্যান্সেলর কার্লনেহ্যামার। ভিয়েনায় পৌঁছতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানাতে অর্কেস্ট্রায় বাজানো হয় বন্দে মাতরম গানের সুর।

https://x.com/narendramodi/status/1810779657933074794/photo/1

তাঁর এই উষ্ণ অভ্যর্থনার জন্য চ্যান্সেলর কার্লনেহ্যামারকে ধন্যবাদ জানিয়ে নরেন্দ্র মোদী নিজের এক্স হেন্ডেলে একটি পোস্টও করেন। পাশাপাশি তিনি এও জানান, তিনি দ্বিপাক্ষিক বৈঠকের জন্য খুবই উন্মুখ। আর এই আলোচনায় আমাদের দেশগুলি বিশ্বের ভালোর জন্য একসাথে আরও কাজ করবে। 

জানা গিয়েছে, আজ অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যন ডের বেলের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী মোদী। দ্বিপাক্ষিক বৈঠকও করবেন অস্ট্রিয়ার চ্যান্সেলর কার্লনেহ্যামারের সঙ্গে। এমনকি ভারত ও অস্ট্রিয়ার শিল্পপতিদের সঙ্গেও বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর