mocha chingri recipe

ব্যুরো নিউজ, 27 জুন, শর্মিলা চন্দ্র : মোচা খেতে ভালোবাসেন না এমন মানুষ পাওয়া বোধহয় একটু কঠিন হবে। অনেক রকম ভাবেই রান্না করা যায়। অনেকে মোচা ছাড়ানোর ভয় বাজার থেকে মজা আনেন না। কিন্তু একবার কষ্ট করে ছাড়িয়ে রান্না করতে পারলে কিন্তু মোচার তরকারি দিয়ে এক থালা ভাত নিমেষে শেষ হয়ে যাবে। আর গরম ভাতে যদি আপনার পাতে থাকে মোচা চিংড়ির ভর্তা তাহলে তো আর কোন কথাই নেই। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন মোচা চিংড়ির

চিংড়ি মাছের তো অনেক রকম রেসিপি খেয়েছেন কিন্তু এই সুস্বাদু গন্ধরাজ চিংড়ি রেসিপিটি বানিয়ে দেখুন।

উপকরণ:

কলার মোচা ২টি, পরিমাণ মতো ছোট চিংড়ি, হলুদ গুঁড়ো ১ চা চামচ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, পরিমাণমতো নুন, পেঁয়াজ কুচি, সরষের তেল ৪ টেবিল চামচ, কাঁচা লঙ্কা ২-৩টে, ঘি ১ চা চামচ।

পদ্ধতি:

মোচা চিংড়ির ভর্তা করতে গেলে প্রথমে মোচাভালো করে কেটে নন জলে দশ পনের মিনিট ভিজিয়ে রাখতে হবে। এরপর মোচাগুলি সেদ্ধ করে রেখে দিন। এবার কড়াইয়ে তেল দিয়ে নুন ও হলুদ দিয়ে চিংড়ি মাছ হালকা করে ভেজে নিন। এবার সিদ্ধ করে রাখা মোচা নুন, আদা বাটা ও রসুন বাটা দিয়ে বেটে নিনি। এরপর কড়াইয়ে তেল দিয়ে পেঁয়াজ কুচি হালকা করে ভেজে বাটা ফুলগুলো দিয়ে চিংড়ি, কাঁচা লঙৃক ও লবণ দিয়ে নেড়ে নিন যেন পানি না থাকে। শেষে ঘি দিয়ে নামিয়ে পরিবেশন করুন। তৈরি আপনার মোচা চিংড়ির ভর্তা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর