mithun-chakraborty-dadasaheb-falke-award-announcement

ব্যুরো নিউজ, ৩০ সেপ্টেম্বর :বিনোদ খন্না, অমিতাভ বচ্চন, আশা পারেখ—এমন একজনের নাম এবার এর সঙ্গে যুক্ত হতে চলেছে যার অভিনয় জগতে তার বেশ খ্যাতি। সেই বিশিষ্ট অভিনেতা হল মিঠুন চক্রবর্তী । কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সোমবার সকালে ঘোষণা করেন, দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হচ্ছেন মিঠুন।

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক-পড়ুয়া ধর্ষণ ও খুনের তদন্তে নতুন তথ্য

৪৮ বছরের অভিনয়ের স্বীকৃতি,

মোহনবাগান বেঙ্গালুরুর কাছে হারের ফলে কোচের উদ্বেগ

মন্ত্রীর এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, ‘মিঠুনদার অসাধারণ অভিনয় যাত্রা পরবর্তী সব প্রজন্মের কাছে অনুপ্রেরণা। আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, এ বছর দাদাসাহেব ফালকে পুরস্কারে পুরস্কৃত হচ্ছেন শ্রী মিঠুন চক্রবর্তী। এই বছরে ৮ ই অক্টোবর অনুষ্ঠিত হবে ৭০তম আন্তর্জাতিক ‘ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড সারেমনি’।

বিয়ের প্রস্তাব আর নতুন প্রেমের আলোচনা সলমন খান

এই ঘোষণার পর এখনও পর্যন্ত মিঠুন চক্রবর্তীর তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে খবরটি জানার পর কলকাতায় তার ছবির শুটিং সেটে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। দুপুরে শুটিংয়ে আসবেন তিনি।

এই খবরে টলিউডের সবাই খুবই আনন্দিত করেছে। অভিনেতা রুদ্রনীল ঘোষ, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় সহ অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন মিঠুনকে। ১৯৭৬ সালে তার অভিনয় জগতে যাত্রা শুরু হয়। নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান মিঠুনের মুম্বইয়ের রাজপথে আসা যেন এক রূপকথার গল্প।

মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবির মাধ্যমে অভিনয়ে পা রাখেন তিনি।  প্রথম ছবিতেই তিনি পেয়েছিলেন সেরা অভিনেতার জাতীয় পুরস্কার। তার পর থেকে গত ৪৮ বছরে দর্শকদের আনন্দিত করে আসছেন তার অসংখ্য ছবি। আগামী ৮ অক্টোবর মিঠুন চক্রবর্তীকে এই সম্মানে ভূষিত করা হবে। যা তার দীর্ঘ অভিনয় জীবনের  সাফল্যে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর