metro-pujo-passenger-record-kolkata

ব্যুরো নিউজ, ১৫ অক্টোবর :দ্রুত এবং নির্ঝঞ্ঝাটে গন্তব্যস্থানে পৌঁছানোর জন্য মেট্রো অন্যতম ভরসা। বিশেষ করে পুজোর সময়ে, যানজট এড়াতে যাত্রীদের প্রথম পছন্দ হয়ে ওঠে মেট্রো। এবারের পুজোর ছুটিতে মেট্রোর যাত্রী সংখ্যা গত বছরের তুলনায় আরও বেড়ে গিয়েছে। চতুর্থী থেকে বিজয়া দশমী পর্যন্ত মোট ৫০ লক্ষ ৫০ হাজার যাত্রী মেট্রোয় যাতায়াত করেছেন, যা গতবারের থেকে ১.৭৭ শতাংশ বেশি।

ট্রেনের দেরির অভিযোগে যাত্রীকে ক্ষতিপূরণ দিচ্ছে রেল

কোন লাইনে বেশি মেট্রো চলেছে?

মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, এই সাড়ে ৫০ লক্ষ যাত্রীর মধ্যে ব্লু লাইনে যাত্রী সংখ্যা ৪৪ লক্ষ ১৯ হাজার। এছাড়া, গ্রিন লাইন-১ এ ২ লক্ষ ৫৩ হাজার এবং গ্রিন লাইন-২ এ ৩ লক্ষ ৭৯ হাজার যাত্রী চড়েছেন। কৌশিক মিত্র বলেন, প্রতি বছর মতো এবারও কলকাতা ও তার আশপাশে পুজোর দিনগুলিতে সবচেয়ে বেশি যাত্রী পরিবহণ করেছে মেট্রো। ঠাকুর দর্শনে যাতায়াতের জন্য যাত্রীদের কাছে মেট্রো ছিল সবচেয়ে সুবিধাজনক মাধ্যম।

কলম্বাসের দেহাবশেষ নিয়ে রহস্যের সমাধানঃ আধুনিক বিজ্ঞানের প্রমাণ

দমদম স্টেশন থেকে সবচেয়ে বেশি যাত্রী উঠেছে। ৬ দিনে এখানে ৪ লক্ষ ৪৩ হাজার যাত্রী উঠেছেন। দ্বিতীয় স্থানে কালীঘাট, যেখানে ৩ লক্ষ ৬১ হাজার যাত্রী উঠেছেন। তৃতীয় স্থানে শোভাবাজার-সুতানুটি স্টেশন রয়েছে, এখানে ৩ লক্ষ ১১ হাজার যাত্রী ওঠেন।

গ্রিন লাইন-১ এ শিয়ালদা স্টেশন ছিল সর্বাধিক ভিড়ের জায়গা, যেখানে প্রায় ১ লক্ষ যাত্রী উঠেছেন। সল্টলেক সেক্টর ফাইভে ৪৭ হাজার ৮৯৪ এবং ফুলবাগানে ২৬ হাজার ২৮৫ যাত্রী চড়েছেন।

গণইস্তফার আবহে শুভেন্দুর কার্নিভাল বয়কটের আহ্বান, রাজনীতিতে চাঞ্চল্য

গ্রিন লাইন-২ এ হাওড়া স্টেশন ছিল সবচেয়ে ব্যস্ত, যেখানে ৬ দিনে ১ লক্ষ ৯৮ হাজার যাত্রী যাতায়াত করেছেন। হাওড়া ময়দানে ১ লক্ষ ২৩ হাজার এবং মহাকরণে ৩৩ হাজার ৬৫৩ যাত্রী উঠেছেন। পরিষেবায় কোনও বিঘ্ন ঘটতে না দেওয়ার জন্য মেট্রোর কর্মীরা সর্বদা সজাগ ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর