metro-line-incident-quick-rescue

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর:কলকাতার ময়দান ও পার্ক স্ট্রিট স্টেশনের মাঝে এক তরুণী রাত সাড়ে ৯টার দিকে মেট্রোর লাইনে নেমে পড়েন। আপ লাইনের উপর হাঁটতে শুরু করার পর, কবিসুভাষগামী একটি ডাউন মেট্রোর চালক বিষয়টি দেখতে পান এবং সঙ্গে সঙ্গে কর্তৃপক্ষকে খবর দেন।খবর পাওয়ার সাথে সাথে, মেট্রোর কর্মীরা নিরাপত্তা নিশ্চিত করার জন্য ময়দান ও পার্ক স্ট্রিট স্টেশনের মাঝে আপ এবং ডাউন উভয় লাইনেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। পার্ক স্ট্রিট স্টেশন থেকে একটি মেট্রো কর্মী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তরুণীকে উদ্ধার করেন।

চুল ঘন করতে চান? পালং, শসা, অ্যালো ভেরা—কোনটি আপনার জন্য সেরা?

মেট্রো পরিষেবা স্বাভাবিক কখন স্বাভাবিক হয়?

এই উদ্ধার প্রক্রিয়াটি খুবই দ্রুততার সঙ্গে সম্পন্ন হয়—ডাউন মেট্রোর চালক খবর দেওয়ার পর থেকে তরুণীকে উদ্ধার করতে মাত্র পাঁচ মিনিট লাগে। রাত ৯টা ১০ মিনিট নাগাদ, তরুণীকে অক্ষত অবস্থায় মেট্রোর আপ লাইন থেকে উদ্ধার করা হয়। যদিও এই ঘটনার কারণে মেট্রো পরিষেবা সাময়িকভাবে বিঘ্নিত হয়েছিল, তবে বিদ্যুৎ সংযোগ ফেরানো হয় এবং রাত ৯টা ৩২ মিনিটে  আবার মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়ে ওঠে।

জুনিয়র ডাক্তারদের দৃঢ় ঘোষণা: ‘আন্দোলন চলবেই’

তবে, কীভাবে এই ঘটনা ঘটেছে সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি। মেট্রো কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখছে। কলকাতা মেট্রো রেল সূত্রে জানা গেছে, তরুণীকে বর্তমানে মহিলা আরপিএফের হেফাজতে রাখা হয়েছে। শুক্রবার তাকে শিয়ালদহ আদালতে হাজির করা হবে। প্রসঙ্গত এর আগে গত বছরের অক্টোবরে, নোয়াপাড়া স্টেশনে মেট্রোর সংরক্ষিত এলাকায় প্রবেশ করে গ্রাফিটি আঁকার অভিযোগে তিন বিদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর