narendra modi

ব্যুরো নিউজ,২৫ আগস্ট: দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠানের ১৩৩ তম পর্বে দেশের বিভিন্ন ইস্যুতে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী। বেঙ্গালুরুর স্পেস টেক স্টার্টআপ এর প্রতিষ্ঠাতাদের সঙ্গে কথা বলেছেন মোদি।

খুব সহজ উপায়ে বানিয়ে ফেলুন শুক্তো। রেসিপি টা জানুন

মন কি বাত পর্বে মোদির বার্তা:

মন কি বাত অনুষ্ঠান থেকে দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমি জাতিকে এই দায়িত্ব নেওয়ার জন্য অনুরোধ করছি। ভারতের এই রূপকল্পকে বাস্তবে পরিণত করতে সাহায্য করার জন্য আপনাদের সবার পরামর্শ চাইছি। মোদির কথায়, উন্নত ভারত হল ভারতের ১.৪ বিলিয়ন মানুষের জন্য একটি স্বপ্ন। এদিনের বক্তব্যে মহাকাশ এবং বিজ্ঞান ক্ষেত্রে দেশের উদীয়মান স্টার্টআপগুলোকে বিশেষভাবে পদক্ষেপ গ্রহণ করার জন্য জানান মোদি। বেঙ্গালুরুর স্টার্টআপ সংস্থা Galaxy Eye এর পাঁচজন প্রতিষ্ঠাতা সদস্যের সঙ্গে কথা বলেন।

সব ধরনের ক্রিকেট থেকে বিদায় ধাওয়ানের

মন কি বাত অনুষ্ঠানে এদিন প্রধানমন্ত্রী আরো গুরুত্বপূর্ণ একটি বিষয় তুলে ধরেছেন। মোদি বলেছেন, দেশের তরুণদের একটি বড় সংখ্যক রাজনীতিতে প্রবেশ করতে আগ্রহী। কিন্তু দাদা বা পিতামাতার কোনো রাজনৈতিক উত্তরাধিকার না থাকায় ইচ্ছা থাকলেও রাজনীতিতে প্রবেশ করতে পারছেন না বহু যুবক। মোদি আরো বলেন, সারা দেশের তরুণদের কাছ থেকে এই বিষয়ে চিঠি পেয়েছি। তারা শুধু সঠিক সুযোগ এবং উপযুক্ত নির্দেশনা খুঁজছে। চাইলেও যেহেতু রাজনৈতিক উত্তরাধিকার নেই তাই রাজনীতিতে প্রবেশ করতে পারছেন না বহু তরুণ। Galaxy Eye-এর থেকে শোনার পর মোদি জানান, এখন ভারতীয় যুবকরা উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার পরিবর্তে দেশেই কাজ করছে। তারা মহাকাশ এবং বিজ্ঞান নিয়ে বিশেষভাবে আগ্রহী। প্রধানমন্ত্রী আইআইটিয়ানদের কাছ থেকে স্টার্টআপটি কিসের উপর ভিত্তি করে এগোবে এবং ISRO ও শিল্প বিশেষজ্ঞদের সহায়তায় ভারতের মহাকাশ প্রযুক্তির বিকাশের দিকে কিভাবে কাজ করবে, সেই বিষয়টিও বিস্তারিত জানতে চান।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর