mango tea photo

ব্যুরো নিউজ,৬ আগস্ট:এতদিন উপযুক্ত করি ফেললেই বাজারে পাওয়া যেত রোস টি ও লেমন টি। সে সব চা স্বাদে অতুলনীয় তবে একটু গাটের পয়সা বেশি খরচ হতো এই যা।এবার চায়ের বাজারে এলো ম্যাঙ্গো টি। গ্রিন টি বাজারে ইতিমধ্যেই যথেষ্ট জনপ্রিয়। একদিকে তার যেমন স্বাদ অতুলনীয় তেমনি গ্রিন টি শরীরের পক্ষেও উপকারী তাই একটু অবস্থাপন্ন পরিবারের গ্রিন টি প্রচলন যথেষ্ট। কিন্তু এবার আমের স্বাদে চা, সেই চা কতটা সাড়া ফেলবে তা খুঁজতে চা বিশেষজ্ঞরা নেমে পড়েছেন বাজারে। মালদার ল্যাংড়া আম আর গ্রিন টির সংমিশ্রণে এই নতুন চা বাজারে এলো।

শ্রীলংকার ঘূর্ণিতে ধরাশায়ী ভারত

চায়ে ল্যাংড়া আম

প্যারিস অলিম্পিক্স এ হ্যাটট্রিক এর পথে মনু ভাকের

ইতিমধ্যেই আমের নানা উপকরণ ও প্রোডাক্ট বাজারে যথেষ্ট জনপ্রিয়। যেমন আম পান্না ,আমসত্ত অথবা আমের শরবত আবার আমের সঙ্গে কখনো বা দুধ মিশিয়ে খাওয়া এইসবই বাঙালির রীতিমতো চেকে দেখেছে।ম্যাঙ্গো টি কিন্তু যথেষ্ট মূল্যবান। একটু বেশি রেস্ত খরচ করলে তবেই ম্যাঙ্গো টি পাওয়া যাবে। বাজারে যে ম্যাঙ্গো টি আসছে তার দাম পাঁচ হাজার টাকা থেকে তার ওপরে প্রতি কেজির দাম। চা প্রেমীরা অবশ্য পিছপা নয়। তারা ইতিমধ্যেই ম্যাঙ্গো টি স্বাদ পেতে বিভিন্ন বড়সড়ো চায়ের দোকানে ধু মারছেন।

আপনি ডাকলেও চা খেতে যাবো,সবাইকে চমকে দিয়ে শুভেন্দুকে বললেন মমতা

যেভাবে গ্রিন টি তৈরি হয়, সেই ভাবেই এই ম্যাঙ্গোটি তৈরি করা হয়। গ্রিন টি সঙ্গে ল্যাংড়া আমের পাতলা স্লাইস কেটে তাকে জীবাণুমুক্ত করে ব্লেন্ত করা হচ্ছে। সেই চা যা গন্ধ চা পানকারীদের দিচ্ছে তা সত্যিই এক কথায় অতুলনীয়। তবে এই চায়ে চিনি দেওয়া যাবে না তাহলে চায়ের স্বাদ পাওয়া যাবে না। যারা চিনি ছাড়া চা খেতে অভ্যস্ত তাদের কাছে ম্যাঙ্গো টি সত্যি সুস্বাদু।

http://ন হাসিনা? জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন সেনাপ্রধা

ম্যাংগো টি খবর ও স্বাদ বিলেতেও পৌঁছে গেছে। বিলের থেকেও বরাত আসছে ম্যাঙ্গো টি সে দেশে পাঠানোর জন্য। আন্তর্জাতিক চায়ের বাজারে ছাপ ঠেলেছে ম্যাঙ্গো টি। সংশ্লিষ্ট চা বাগানের কর্তারা জানিয়েছেন চায়ের প্রতি মানুষের আকর্ষণ বাড়াতে নয়া নয়া প্রযুক্তির এবং স্বাদের চা বাজারে আনতেই হবে।। তাহলে একদিকে যেমন পশ্চিমবঙ্গের ও ভারতের অন্যান্য রাজ্যের চায়ের চাহিদা বাড়বে তেমনি উচ্চ মানে আমের ব্যবহার আরো বেশি করে করা যাবে। তৈরি হবে নতুন বাজার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর