Mamata-Rajeev Kumar

ব্যুরো নিউজ, ২৮ জুন: হকার উচ্ছেদের নামে পুলিশি অত্যাচারের অভিযোগ। ইতিমধ্যেই শহর কলকাতা ও তার আশেপাশের এলাকায় হকার উচ্ছেদের নামে পুলিশি অত্যাচারের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। আর এদিকে সেই হকার-ইস্যুতেই রাজীব কুমারকে বড় দায়িত্ব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ধসে পড়ল দিল্লী বিমানবন্দরের ছাদ! মৃত ১

রাজ্য পুলিশের ডিজি পদে ছিলেন রাজীব কুমার। বর্তমানে তথ্য-প্রযুক্তি দফতরের সচিব পদে রয়েছেন তিনি। যদিও এর আগে সন্দেশখালি ভাইরাল ভিডিও কান্ডে রাজীব কুমারের ওপর ক্ষোভ প্রকাশ করলেও হকার-ইস্যুতে রাজীব কুমারের ওপরেই আস্থা রেখেছেন মুখ্যমন্ত্রী।

BJP Helpline

এদিকে গত সোমবার নবান্নে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকেই জমি জবরদখল, হকার সমস্যা নিয়ে ক্ষোভপ্রকাশ করতে দেখা যায় তাঁকে। এরপরেই তৎপর হয়ে পুলিশ হকার উচ্ছেদে নামে। আর সেই হকার উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে হাইকোর্টের দায়ের হয় মামলা।

তবে বৃহস্পতিবার নবান্নে জেলাশাসক, পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই হকার উচ্ছেদ ইস্যুতে রাজীব কুমারকে একটা পোর্টাল তৈরি করার নির্দেশ দেন তিনি। সেখানে হকিং জোন- নন হকিং জোন করার কথা বলেন। এমনকি যাদের সরিয়ে দেওয়া হয়েছে তাঁদের বিষয়ে ঠিকানা খোঁজ খবর নিতেও বলেন তিনি। এছাড়া মুখ্যমন্ত্রী এও বলেন যে, যদি সত্যিই তাঁরা গরীব হন, তাঁদের প্রয়োজন থাকে, তাহলে তাঁদের তিনি অন্যত্র ব্যবস্থা করে দেবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর