mamata-banerjee-meeting-junior-doctors-demands

ব্যুরো নিউজ,১৭ সেপ্টেম্বর:মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জুনিয়র ডাক্তারদের দীর্ঘ অপেক্ষার পর মঙ্গলবার রাত ১১টা ৫ মিনিট নাগাদ বৈঠক শেষ হয়। এ বৈঠকটির পর মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, জুনিয়র ডাক্তারদের তিনটি প্রধান দাবি মেনে নেওয়া হয়েছে, যদিও কিছু দাবি এখনও পূরণ হয়নি। মিটিংয়ের পর বেশ কিছু জায়গায় দাবি মেনে নেওয়া হলেও, কিছু দাবির বিষয়ে সিদ্ধান্ত আসেনি। এই অবস্থায় কর্মবিরতি প্রত্যাহারের বিষয়ে এখনও কিছু নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।

চোখ ধাঁধানো লেজার: আকাশে বিপদের আলোকপাত কলকাতা বিমানবন্দর

বাকী দাবিগুলি পর্যালোচনাাধীন

বৈঠকের কার্যবিবরণীতে ৪২ জন জুনিয়র ডাক্তার ও মুখ্যসচিব মনোজ পন্থ সই করেছেন। বৈঠকের পর জুনিয়র ডাক্তাররা জানান, কিছু দাবি গ্রহণ করা হয়েছে, কিন্তু বাকী দাবিগুলি এখনও পর্যালোচনাাধীন। কর্মবিরতি নিয়ে কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সিপি বিনীত গোয়েল পদত্যাগ করবেন এবং পুলিশের কিছু গুরুত্বপূর্ণ রদবদল হবে। মমতা বলেন, “বিনীত গোয়েল যেখানে কাজ করতে চেয়েছিলেন, সেখানেই তাকে দেওয়া হবে।” এছাড়া, স্বাস্থ্য দফতরের ডিএমই ও ডিএইচএসকে সরানোর সিদ্ধান্তও মমতা নিয়েছেন। তিনি বলেন, “চিকিৎসকদের ক্ষোভ এবং ছাত্রছাত্রীদের আস্থাহীনতার প্রেক্ষিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।”

মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক: চিকিৎসকদের দাবিতে ৫ দফার মধ্যে ৩টি মেনে নেওয়া হলো

মিটিং শেষে জুনিয়র ডাক্তারদের মুখে হাসি দেখতে পাওয়া যায়নি।রাত সাথে সাথে তাদের পুরনো স্লোগান ‘উই ডিমান্ড জাস্টিস’ ও শুনতে পাওয়া যায়নি।ফলে প্রশ্ন উঠেছে, ডাক্তাররা কর্মবিরতি তুলে নেবেন হবে কি না। মমতা বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে বলেন, “আমি কর্মবিরতি তুলে নেওয়ার জন্য বলেছি।” তবে, জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে স্পষ্টভাবে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।মমতা বন্দ্যোপাধ্যায় ৫ দফা দাবির মধ্যে কিছু দাবি পূরণের অঙ্গীকার করেছেন, বিশেষ করে ডিএমই, ডিএইচএস ও সিপি পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। কিন্তু, প্রিন্সিপাল সেক্রেটারির পদত্যাগ এবং টাস্ক ফোর্স গঠনের বিষয়ে কোনো ফলপ্রসূ সিদ্ধান্ত আসেনি বলে জানিয়েছেন ডাক্তাররা। জুনিয়র ডাক্তাররা বলছেন, “আমরা কর্মবিরতির বিষয়ে নির্দিষ্ট সিদ্ধান্ত গ্রহণ করব।”এই পরিস্থিতিতে, জুনিয়র ডাক্তারদের পরবর্তী পদক্ষেপ কী হবে তা  দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর