malda-medical-college-security-upgrade

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর :মালদহ মেডিক্যাল কলেজে নিরাপত্তা ব্যবস্থায় বড় পরিবর্তন ঘটেছে। নিরাপত্তার দায়িত্বে থাকা সব সিভিক ভলান্টিয়রদের সরিয়ে দিয়ে ২২৮টি নতুন সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা আগে ছিল মাত্র ১৭১ টি। এই ক্যামেরাগুলি হাসপাতালের মূল প্রবেশদ্বার, বিভিন্ন বিভাগ এবং প্রবেশপথে ইনস্টল করা হয়েছে। সবকিছু ২৪ ঘণ্টা নজরদারি করছেন পুলিশ আধিকারিকরা বড় এলইডি স্ক্রিনের মাধ্যমে।

ভাঙড়ে পুলিশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগঃ তৃণমূল নেতার সমালোচনা

সুপ্রিম কোর্টের নির্দেশনার

বিশ্বের নেতৃত্ব ভারতে ফার্মাসিউটিক্যালস খাতে বক্তব্য স্বাস্থ্য সচিবের

এতদিন ধরে হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে ২০ জন সিভিক ভলান্টিয়র ছিল। কিন্তু এখন এই পরিস্থিতি বদলে গেছে। নতুন ব্যবস্থায়, প্রতি শিফটে একজন এএসআই পদমর্যাদার পুলিশ আধিকারিক ও সাতজন পুলিশ কর্মী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। জরুরি বিভাগ, ট্রমা কেয়ার ইউনিটসহ একাধিক ওয়ার্ডে এরা নজরদারি করবেন।

ঋষভ পন্তের চোট নিয়ে রোহিত আশাবাদীঃ মাঠে ফেরার সম্ভাবনা কি রয়েছে ঋষভের?

সুপ্রিম কোর্টের নির্দেশনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আরজি কর কাণ্ডের প্রেক্ষাপটে, রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে যে হাসপাতাল ও স্কুলের মতো গুরুত্বপূর্ণ স্থানে সিভিক ভলান্টিয়রদের নিরাপত্তার দায়িত্বে রাখা উচিত নয়। ইতিমধ্যেই আরজি করের নিরাপত্তায় নিয়োজিত ২৯ জন সিভিক ভলান্টিয়রকেও সরিয়ে দেওয়া হয়েছে। তাদের আপাতত কোনও ডিউটি দেওয়া হচ্ছে না। এই পরিবর্তনগুলি হাসপাতালের নিরাপত্তার মান বৃদ্ধি করার উদ্দেশ্যে নেওয়া হয়েছে। যাতে রোগী ও তাদের পরিবারের সুরক্ষা নিশ্চিত করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর