full moon magical charm

ব্যুরো নিউজ, ২৪ এপ্রিল: পূর্ণিমা তিথির বিশেষ মাহাত্ম্য রয়েছে হিন্দু ধর্মে। এদিন চাঁদের ষোলকলা পূর্ণ হয় অর্থাৎ এ দিন নিজের পূর্ণ আকারে থাকবে চাঁদ। এই তিথিতে বিভিন্ন প্রথা প্রচলিত রয়েছে। যেমন : পবিত্র নদীতে স্নান, দান, উপবাস ইত্যাদি। পাশাপাশি হিন্দু ধর্ম পূর্ণিমা তিথিতে চাঁদের পুজো করার পরামর্শ দেয় রাতের বেলায়। লক্ষ্মী ও বিষ্ণুকে সমর্পিত করা হয় এই তিথিটি। এ দিন জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে যায় শ্রদ্ধা ভরে লক্ষ্মী-নারায়ণ ও চাঁদের পুজো করলে। পূর্ণিমা তিথিতে এই টোটকাগুলি অনুসরণ করলে ফল পাওযা যায় দ্বিগুণ। চলুন জেনে নেওয়া যাক টোটকাগুলি সম্পর্কে।

অনেক তো মাটন কারি হল, এবার না হয় ‘হান্ডি মাটন’ হোক! পরোটা বা ভাতের সাথে জাস্ট জমে যাবে!

পূর্ণিমা তিথিতে এই টোটকাগুলি অনুসরণ করলে ফল পাওযা যায় দ্বিগুণ।

১) সন্ধ্যাবেলা স্বামী-স্ত্রী এক সঙ্গে মিলে চাঁদকে অর্ঘ্য দিন দাম্পত্য জীবনে সমস্যা থাকলে। এর ফলে আনন্দের সঞ্চার হবে দাম্পত্য জীবনে।

২) পূর্ণিমা তিথিতে অন্ন, বস্ত্র, অর্থ দান করলে সুফল পাওয়া যায়।

৩) পূর্ণিমা তিথিতে জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী বিশেষ মাহাত্ম্য রয়েছে চাঁদের পুজোর। এই তিথিতে সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবেন রাতে চাঁদকে দুধের অর্ঘ্য দিয়ে পায়েসের ভোগ নিবেদন করলে।

৪) ১১টি কড়ি ধনদেবীকে নিবেদন করুন পূর্ণিমায় লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পেতে। তারপর টাকার রাখার স্থানে বা লকারে রেখে দিন সেগুলিকে লাল কাপড়ে বেঁধে। এর ফলে অর্থাভাব দেখা দেবে না কখনও।

৫) পূর্ণিমা তিথিতে শাস্ত্র মতে সন্ধ্যা বেলা ঘিয়ের প্রদীপ জ্বালালে ও অশ্বত্থ গাছে জল নিবেদন করলে প্রসন্ন হন লক্ষ্মী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর