higher-secondary-result

ব্যুরো নিউজ, ১মে : রাত পোহালেই প্রকাশিত হবে চলতি বছরের মাধ্যমিকের রেজাল্ট। সকাল ন’টায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। পরীক্ষার্থীরা ওয়েবসাইট, মোবাইল অ্যাপ ও SMS -এর মাধ্যমে ফল জানতে পারবে। তবে তার জন্য পরীক্ষার্থীদের অপেক্ষা করতে হবে পৌনে ১০টা পর্যন্ত। কারণ তখনই ওয়েবসাইটের রেজাল্ট-এর লিংক খুলবে। সেই লিংকে ক্লিক করলে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।

ওয়েবসাইটের পাশাপাশি অ্যাপ ও SMS- এর মাধ্যমেও জানা যাবে ফল

মে মাসেই ভারতে আসছে নতুন Maruti Swift চার চাকা! শুরু হয়েছে প্রি-বুকিং, কত টাকা দিয়ে বুক করা যাবে?

অনলাইনে রেজাল্ট জানতে হলে ক্লিক করতে হবে
wbresults.nic.in, www.wbbse.wb.gov.in,
www.exametc.com, www.indiaresults.com, www.results.shiksha, www.schools9.com, www.vidyavision.com ও www.fastresult.in এ।

অনলাইনে রেজাল্ট জানার সময় অ্যাডমিট কার্ড রাখতে হবে। কারণ ওয়েবসাইটে লগ ইন করার পর রোল নম্বর ও জন্ম তারিখ দিলেই তবে ফল দেখা যাবে ।

মোবাইল অ্যাপের মাধ্যমে ফল জানতে চাইলে Google প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে Exametc.com, Madhyamik Results ও Fast Result অ্যাপ। এই অ্যাপ দুটি বিনামূল্যে ডাউনলোড করা যাবে। রেজাল্ট জানতে হলে অ্যাপ এ ঢুকে একইভাবে রোল নাম্বার ও জন্ম তারিখ দিলে ফলাফল বেরিয়ে আসবে।

এছাড়া পরীক্ষার্থীরা চাইলে এসএমএস এর মাধ্যমেও ফল জানতে পারবে। সে ক্ষেত্রে রোল নাম্বার লিখে 5676570 এসএমএস করতে হবে। তাহলেই ফল চলে আসবে।

উল্লেখ্য, এবছর মাধ্যমে পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি। শেষ হয়েছিল ১২ ফেব্রুয়ারি। তখনই ৯০ দিনের মাথায় ফল প্রকাশের আশ্বাস দিয়েছিলেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। হিসেব মতো ১২ মে ৯০ দিনের সময়সীমা শেষ হচ্ছে। তার আগেই প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফল।বছর মাধ্যমিকের মোট পরীক্ষার্থী ছিল। সূত্রের খবর এদিনই পরীক্ষার্থীরা স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবে। এখন সব পরীক্ষার্থী আগামীকালের ফলাফলের অপেক্ষায় রয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর