luiz-henrique-last-minute-goal-brazil-chile

ব্যুরো নিউজ, ১১ অক্টোবর :বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বের শুরুতে ব্রাজিলের অবস্থান ছিল ভীষণ খারাপ। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটি অর্ধেক বাছাইপর্ব পেরিয়ে গেলেও এখনও সুবিধাজনক জায়গায় পৌঁছাতে পারেনি। তবে চিলির বিরুদ্ধে ম্যাচটি ছিল তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জয়লাভ করে ব্রাজিল নিজেদের অবস্থান সুদৃঢ় করেছে।

যশের জন্মদিনে নুসরতের বিশেষ ভালোবাসা নিয়ে বিতর্ক সোশ্যাল মিডিয়ায় 

লুইজ হেনরিকের ম্যাজিক

পরিবারকে নিয়ে পূজোর আনন্দ উপভোগ করলেন শুভশ্রী ও রাজ

ম্যাচের শুরুতেই সেলেকাওরা গোল খেয়ে ব্যাকফুটে চলে যায়। প্রথম দুই মিনিটের মধ্যে এডুয়ার্ডো ভার্গাসের হেডে চিলি ১-০ লিড নেয়। এরপর বেশ কিছু সুযোগ নষ্ট করে ব্রাজিল। তবে প্রথমার্ধের শেষে ইগোর জেসুসের গোলে সমতায় ফেরে তারা। জাতীয় দলে প্রথমবার ডাক পাওয়া জেসুসের জন্য এটি ছিল অত্যন্ত বিশেষ মুহূর্ত।

দ্বিতীয়ার্ধে উভয় দলের খেলা ছিল কিছুটা অগোছালো। দুদলই ভালো সুযোগ তৈরি করতে পারেনি। ব্রাজিলের কোচ দলে বেশ কিছু পরিবর্তন আনেন এবং ম্যাচের ৬৮ মিনিটে লুইজ হেনরিক মাঠে নামেন। ম্যাচের ৮৯তম মিনিটে ডানদিক থেকে ডি-বক্সে ঢুকে হেনরিক দুর্দান্ত একটি গোল করে ব্রাজিলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন। ম্যাচে অতিরিক্ত সময়ে আর কোনো গোল না হলে ব্রাজিলের জয় নিশ্চিত হয়ে যায়।

স্কুল সার্ভিস কমিশনে শূন্যপদের গরমিল, শিক্ষকদের মধ্যে উদ্বেগ

এই জয়ের ফলে বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলের টেবিলে ব্রাজিল চারে উঠে এসেছে। ইকুয়েডরের সঙ্গে পয়েন্ট হারানোর কারণে প্যারাগুয়ে পিছিয়ে পড়েছে, ফলে ব্রাজিলের পয়েন্ট এখন ১৩। অন্যদিকে, সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা।

ব্রাজিলের এই জয় শুধু তাদের অবস্থানকে আরও শক্তিশালী করেছে। বিশ্বকাপের আশা পুনরুজ্জীবিত করেছে। আগামী ম্যাচগুলোতে এই ধারাবাহিকতা বজায় রাখতে পারলে তারা নিশ্চয়ই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর