Assembly Bypoll 

ব্যুরো নিউজ, ১৮ মে  : আপনার ঘরে কি কোনও ছোট বাচ্চা আছে? ভাবছেন ভোট দিতে যাওয়ার সময় খুদে সদস্যকে কোথায় রেখে যাবেন? তাকে রেখে আদৌও আপনি ভোট দিতে যেতে পারবেন কিনা এই সব চিন্তা মাথায় ঘুরছে? তাহলে আপনার জন্য রয়েছে একটি সুখবর। কারণ ভোটগ্রহণ কেন্দ্রে শিশুদের জন্য থাকছে ক্রেশের ব্যবস্থা। তাই সেখানে নিশ্চিতে শিশুদের রেখে আপনি লাইনে দাঁড়িয়ে ভোট দিতে পারবেন। শিশু ও অভিভাবকদের কথা ভেবেই নির্বাচন কমিশনের তরফে এই অভিনব ব্যবস্থা করা হয়েছে।

‘রামলালাকে তাবুতে পাঠাবে, রামমন্দিরে বুলডোজার চালাবে’

বাচ্চাদের জন্য ক্রেশ, থাকছে সেলফি জোন

অভিভাবকরা যতক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দেবেন ততক্ষণ ক্রেশে বাচ্চারা যাতে বিরক্ত না হয়, তারজন্য প্রচুর খেলনা রাখা থাকবে ক্রেশগুলিতে। এছাড়াও বয়স্কদের কথা ভেবে হুইল চেয়ার রাখারও ব্যবস্থা করা হচ্ছে কমিশনর তরফে। অনেক বয়স্ক মানুষই আছেন যাঁরা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে পারেন না, তাদের কথা মাথায় রেখেই কমিশনের তরফে হুইল চেয়ারের ব্যবস্থা থাকছে।

BJP Helpline

এই প্রসঙ্গে ডেপুটি ম্যাজিস্ট্রেট ও ডেপুটি কালেক্টর ইয়াসমিন বারি বলেন, হাওড়া জেলায় ১৬টি মডেল ভোটগ্রহণ কেন্দ্র থাকছে। এই ভোটগ্রহণ কেন্দ্রগুলিতেই মূলত এই ব্যবস্থা থাকবে। এর পাশাপাশি এই ১৬টি মডেল ভোটগ্রহণ কেন্দ্রগুলি গেট দিয়ে সাজানো হচ্ছে। এর সঙ্গে থাকছে সেলফি জোনও। ভোট দিতে এসে চাইলে টুক করে একটা সেলফিও তুলে নিতে পারেন। এছাড়া ভোট দিতে এসে কেউ অসুস্থ বোধ করলে তার জন্য সিক রুম থাকবে। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার প্রয়োজন হলে চিকিৎসা বুথও থাকছে। কমিশনের ভলান্টিয়াররা সবকিছু তদারকি করবেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর