Lion attack incident

ব্যুরো নিউজ, ২২ ফেব্রুয়ারি: কথায় আছে ‘রক্ষক ই ভক্ষক’। কিন্তু এক্ষেত্রে ঘটেছে ঠিক উল্টোটা। নাইজেরিয়ার ওবাফেমি আয়োলোয়ো বিশ্ববিদ্যালয়ের চিড়িয়াখানায় দায়িত্বে থাকা ওলাবোড ওলাউয়ি খুব যত্ন সহকারে বড় করে তুলেছিল একটি সিংহ শাবককে। সেই সিংহ শাবকের হাতেই মৃত্যু হলো তাঁর।

lion

জানা গিয়েছে, গত সোমবার ওই ব্যাক্তি সিংহের খাঁচায় তাঁকে খাবার দিতে ঢুকেছিলেন। সেই সময় সিংহটি তাঁকে আক্রমন করলে সেই আক্রমনেই তাঁর মৃত্যু হয়। কর্তৃপক্ষ জানিয়েছেন, আক্রমণকারী ওই সিংহটিকে খাঁচা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে, হঠাৎ করে কেন সে ওই ব্যক্তিকে আক্রমণ করলো, তার কারণ বোঝা যাচ্ছে না।

একই সাথে ২ ভাইয়ের রহস্য মৃত্যুতে চাঞ্চল্য পূর্বস্থলীতে

ওই ব্যক্তি রোজই নিয়ম করে সিংহের খাঁচায় তাদের খেতে দিতে যেতেন। নাইজেরিয়ার ওই চিড়িয়াখানাতে বছর ৯ আগে কয়েকটি সিংহশাবকের জন্ম হয়েছিলো। জন্মানোর পর থেকেই তাদের দেখাশোনা করতেন ওলাবোড। শুধু তাই নয়। সিংহ শাবকগুলিকে নিয়মিত খেতে দেওয়ার দায়িত্বও নিয়েছিলেন তিনি।

Advertisement of Hill 2 Ocean

অনেকে মনে করছেন, ওলাবোড ওই সিংহটিকে খাবার দেওয়ার পরে হয়তো খাঁচার দরজা বন্ধ করতে ভুলে গিয়েছিলেন। তাই হয়তো এই ঘটনা ঘটেছে। গোটা বিষয়টিতে দুঃখপ্রকাশ করেছেন চিড়িয়াখানা ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গোটা ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর