lightning struck at dharmatala metro
ব্যুরো নিউজ, ৭ এপ্রিল: তীব্র তাপপ্রবাহে নাজেহাল বঙ্গবাসী। সকলেই একটু বৃষ্টির আশায় চাতকের মত অপেক্ষায় ছিলেন। তবে সপ্তাহের শেষেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। আর সেই মত রবিবার বৃষ্টিও হয়। আর তাতেই বিপত্তি! খাস কলকাতার একটি মলে পড়ল বাজ!
স্বস্তির বৃষ্টি ডেকে আনল বিপদ! বঙ্গে ৪ জনের মৃত্যু 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছিল, সপ্তাহ শেষে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পশ্চিমের জেলা ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সেই পূর্বাভাস সত্যি করেই রবিবার বৃষ্টি নামে। ভোর থেকেই আকাশ যেন নিজের গায়ে কালো রং একে রেখেছে। সকাল যেন সন্ধ্যার রুপ নিয়েছিল। তার সঙ্গে ঝোড় হাওয়া ও বজ্র বিদ্যুৎ। আর তা ই ডেকে আনল বিপদ!
Advertisement of Hill 2 Ocean
ধর্মতলার মেট্রো মলের উপর পড়ল বাজ। আর তাতেই মলের পিলারের একটি অংশ ভেঙে পড়ে। আর পিলারের সেই অংশই একেবারে এসে পড়ে রাস্তায়। তবে সেই সময় সেই স্থানে কোনও জন- প্রানী উপস্থিত না থাকায় সহজেই এড়ানো গেছে বড় বিপদ। একে বরিবার ছুটির দিন তার ওপর বৃষ্টি সেই কারনেই কিছুটা হলেও জানবাহন মানুষ জনের ভিড় কম ছিল। তবে প্রত্যক্ষদর্শীরা জানান, বজ্রপাতের জেরে ওই মলের পিলারের একটা অংশ ভেঙে যায় আর সেই ভগ্নাংশ অন্তত ১০০ মিটার দূরে রাস্তায় ছিটকে পড়ে। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে হতাহতের কোনও খবর মেলেনি।

এদিকে বৃষ্টি, তার ওপর  বজ্র বিদ্যুৎ। আর তাই যেনও কাল হল। কলকাতার পাশপাশি বিজ্র - বিদ্যুৎ-এর জেরে দুর্ঘটনা ঘটেছে আরও বেশ কিছু এলাকায়। কলকাতায় কোনও মৃত্যুর ঘটনা না ঘটলেও হুগলির তারকেশ্বর, উত্তর ২৪ পরগনার গাইঘাটা ও পূর্ব বর্ধমানের মেমারিতে বজ্রপাতে তিন জনের মৃত্যু হয়েছে। আর হুগলির পুরশুড়ায় ইলেকট্রিকের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে একজনের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর