leopard-attack-farmer-death

ব্যুরো নিউজ, ২ অক্টোবর :উত্তরপ্রদেশের দক্ষিণ খেরির মহম্মদী রেঞ্জের ভাদাইয়া গ্রামে চিতাবাঘের হামলায় এক কৃষকের প্রাণহানির ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ৫০ বছরের কৃষক প্রভু দয়াল, যিনি শাহপুর রাজা গ্রামের বাসিন্দা। বেলা পাহাড়া এলাকার সংরক্ষিত জঙ্গলের পাশে এক আখের খেতে কাজ করার সময় চিতাবাঘের আকস্মিক হামলার শিকার হন। প্রথমে গ্রামবাসীরা মনে করেছিলেন, কোনো বাঘ তাদের আক্রমণ করেছে। পায়ের ছাপ দেখে তাদের ধারণা বদলে যায়।

দেবশ্রী ও প্রসেনজিৎকে এই দুই জুটিকে কবে দেখা যাবে পর্দায়? অধির আগ্রহে ভক্তরা

নিরাপত্তার জন্য বনকর্মী

বন দফতরের আধিকারিক সঞ্জয় বিসওয়াল জানিয়েছেন, হামলাকারী চিতাবাঘের সন্ধানে তারা জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করেছেন, তবে এখনও পর্যন্ত তার কোনো খোঁজ মেলেনি। স্থানীয় প্রশাসন গ্রামবাসীদের সতর্ক করেছে। তাদের নিরাপত্তার জন্য বনকর্মী মোতায়েন করা হয়েছে। গ্রামবাসীরা নিজেরাই দলে দলে লাঠি নিয়ে খুঁজে বের করার চেষ্টা করছেন।

এবার কি বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন উরফি?

এই ঘটনার সঙ্গে সঙ্গে মহম্মদী রেঞ্জে চিতাবাঘের হামলায় এটি তৃতীয় প্রাণহানির ঘটনা। গত ২৭ অগস্ট প্রথম মৃত্যুর খবর আসে, যেখানে কৃষক অম্বরীশ কুমার চিতাবাঘের কবলে পড়ে মারা যান। এরপর ১১ সেপ্টেম্বর জাকির নামে এক ব্যক্তিরও মৃত্যু হয় একইভাবে। এখন প্রশ্ন উঠছে, পরপর এই হামলার পিছনে কি একটিই চিতাবাঘ দায়ী, না কি হামলাকারী দলে আরও কোনো সদস্য রয়েছে?

ইস্টবেঙ্গলের নতুন কোচ: কে হচ্ছেন সম্ভাব্য নেতৃত্ব?

অঞ্চলের নিরাপত্তা ও জনগণের জীবন রক্ষায় দ্রুত পদক্ষেপ নিতে হবে। চিতাবাঘের আতঙ্ক যেন এই গ্রামবাসীদের জীবনে আরও ক্ষতি না করে। সেদিকে নজর রাখতে হবে প্রশাসনের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর