lebanon-israel-conflict-update

ব্যুরো নিউজ, ২৪ সেপ্টেম্বর :লেবাননে ইজরায়েলি সেনার হামলায় সোমবার মৃত্যু ঘটেছে ৫০০ জনের।লেবাননের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী দিনভর হামলা চালিয়েছে ইজরায়েলি সেনা। অতাধনিক অস্তের হামলায় একদিনে এত মানুষের মৃত্যুর  ঘটনা এই প্রথম।পাল্টা হামলা চালাচ্ছে লেবাননের হিজবুল্লা গোষ্ঠী।  ইজরায়েলের দাবি তাদের সেনাঘাঁটি লক্ষ্য করে ২০০টি রকেট হামলা করা হয়েছে। তবে এই হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেছে কি না, তা স্পষ্টভাবে জানা যায়নি।ইজরায়েলের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি।

প্যারিস ফ্যাশন উইকে বলিউডের কোন নায়িকা বেশি মন কেড়েছেন ঐশ্বর্য নাকি আলিয়া ?

সংঘর্ষে বাড়ছে উত্তেজনা

লেবাননের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এ ঘটনায় মহিলা ও শিশু-সহ প্রায় ৪৯২ জনের মৃত্যু হয়েছে এবং আহতের সংখ্যা ১,৬৪৫। হিজবুল্লা গোষ্ঠী দাবি করেছে, তারা উত্তর ইজরায়েলের হাইফা, আফুলা এবং নাজারেথের মতো শহরে হামলা চালিয়েছে। যদিও ইজরায়েল তাদের ‘আয়রন ডোম’ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে বেশিরভাগ রকেটই শূন্যে ধ্বংস করে দিয়েছে।

নারী নির্যাতনের বিরুদ্ধে বিজেপির মহিলা মোর্চার থানা ঘেরাও

ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়েছেন যদি হিজবুল্লা হামলা বন্ধ না করে, তবে তাদের বিরুদ্ধে আরও শক্তি প্রয়োগ করা হবে। ইজরায়েলি বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল হার্জি হালেভি জানিয়েছেন যে, লেবাননের হিজবুল্লার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপের জন্য প্রস্তুতি চলছে, যা হতে পারে আরও ভয়ঙ্কর।

বিজেপির মহিলা মোর্চার ‘শুদ্ধিকরণ’ অভিযান;রাজ্যজুড়ে থানাগুলির পবিত্রতা রক্ষার দাবি

সোমবারই বেইরুটের বাসিন্দাদের সতর্ক করা হয়েছিল যাতে তারা  দ্রুত শহর ছেড়ে নিরাপদ জায়গায় চলে যান এবং হিজবুল্লার সঙ্গে দূরত্ব বজায় রাখার পরামর্শ দেওয়া হয়। এর ফলে বেইরুট থেকে বহু মানুষ অন্যত্র পালাতে শুরু করেন। গত ১১ মাস ধরে হিজবুল্লার সঙ্গে সংঘর্ষ চলছে। এর ফলে লেবাননের সাধারণ মানুষ ভুগছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর