lakshmi-puja-hirak-rajar-deshe-theme

ব্যুরো নিউজ, ১৮ অক্টোবর :লক্ষ্মী পুজো উপলক্ষে এবার ‘হীরক রাজার দেশে’ থিম নিয়ে সাজানো হয়েছে মণ্ডপ। রাজ্যের বর্তমান অবস্থার প্রতিচ্ছবি তুলে ধরার লক্ষ্যে ক্লাব কর্তৃপক্ষের চেষ্টার ফলস্বরূপ দর্শনার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে। মণ্ডপ দেখার জন্য মানুষের ঢল নামছে।

সামরিক শক্তি বৃদ্ধি করতে নতুন ড্রোন চুক্তি স্বাক্ষর করলেন ভারত 

মানুষের ঢল নামছে

তারকেশ্বরের নাইটা মালপাহার পুর গ্রাম পঞ্চায়েত এলাকার রানাবাঁধ ও বেলবাঁধ গ্রামে প্রতি বছর লক্ষ্মী বন্দনার আয়োজন হয়। দীর্ঘ চল্লিশ থেকে পঞ্চাশ বছরের মধ্যে প্রায় ১৪টি ক্লাব এই এলাকার কৃষিজ ফসল উৎপাদনের প্রার্থনায় লক্ষ্মী পুজো করে আসছে। এখানকার লক্ষ্মী পুজো শুধুমাত্র ধর্মীয় অনুষ্ঠান নয়, বরং সামাজিক উৎসব হিসেবেও পরিচিত।

আরজি কর মেডিক্যাল কলেজে সিভিক ভলান্টিয়ারদের প্রত্যাহার

কৃষি প্রধান এলাকার কারণে, এখানকার মানুষ লক্ষ্মীর প্রতি বিশেষ ভক্তি ও বিশ্বাস নিয়ে পূজা করেন। বিগত কয়েক বছরে থিমের বৈচিত্র্য ও নান্দনিকতার জন্য লক্ষ্মী পুজো এই এলাকায় ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। হুগলি জেলার  আশপাশের জেলা থেকেও প্রচুর মানুষ এই পুজো দেখতে আসেন। যা গোটা এলাকায় মেলার আমেজ তৈরি করে।

দার্জিলিংয়ে দেখা মিলল এক বিরল প্রজাতির প্রাণী ! কি সেই প্রাণী?

গোটা বাংলা যখন দুর্গাপুজোর প্রস্তুতি নিতে ব্যস্ত, তখন এই এলাকায় লক্ষ্মী পুজোর প্রস্তুতি চলতে থাকে। সমস্ত ক্লাব নিজেদের মতো করে থিম নির্ধারণ করে এবং তিন মাস আগে থেকেই মণ্ডপ সাজানোর কাজ শুরু করে। এবছর বিবেকানন্দ ক্লাব ৪৩ তম বর্ষ উদযাপন করছে। তাদের পুজোর থিম ‘হীরক রাজার দেশে’। মণ্ডপের সামনে রাজা এবং প্রজাদের দৃশ্য উপস্থাপন করে দর্শকদের আকর্ষণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর