Kunal Ghosh issue

ব্যুরো নিউজ, ২ মে : বুধবার কুণাল ঘোষের রাজ্য সম্পাদকের পদ থেকে অপসারণ আলোচনার কেন্দ্রবিন্দু ছিল। এরপরই নিয়োগ দুর্নীতি নিয়ে কুণাল ঘোষের বিস্ফোরক মন্তব্যকে কেন্দ্র করে শুরু হয়েছে জল্পনা। প্রসঙ্গত নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে বর্তমানে রাজ্য রাজনীতি উত্তাল। হাইকোর্টে নির্দেশে বাতিল হয়েছে ২৫,৭,৫৩ জনের চাকরি। নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে দিন দিন শাসক দলকে চাপ বাড়ছে তা বলার অপেক্ষা রাখে না, এরই মধ্যে কুণাল ঘোষের বিস্ফোরক মন্তব্য যেন আগুনে ঘি ফেলেছে।

আজই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আমেঠী ও রায়বরেলিতে দাঁড়াবে গান্ধী পরিবার? আজই জল্পনার অবসান!

‘চাকরি বিক্রির খবর আগে থেকেই দলের কাছে ছিল’

এদিন তিনি বলেন, পার্থই চট্টোপাধ্যায় এবং তাঁর নাম করে যে টাকা তোলা হয়েছে সেই খবর আগে থেকেই দলের কাছে ছিল। এমনকি চাকরি যে বিক্রি হয়েছে তা ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে দল জানত বলেও বিস্ফোরক দাবি করেন কুণাল ঘোষ।

তিনি আরও বলেন, শিক্ষায় যে দুর্নীতি হয়েছে তা শীর্ষ নেতৃত্ব টের পেয়েছিল। আর সেই কারণেই শিক্ষামন্ত্রীর পদ থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হয়েছিল। এই বিষয়ে তিনি ক্ষোভও প্রকাশ করেছিলেন। তবে এই কেলেঙ্কারিতে তিনি একা নয়, একাধিক নেতা চাকরি বিক্রির সঙ্গে যুক্ত। বহাল তবিয়তে এখনও তাঁরা দলের মধ্যে রয়েছে বলেও জানান কুণাল ঘোষ।

অন্যদিকে, এসএসসির সদিচ্ছা নিয়েও প্রশ্ন তোলেন কুণাল ঘোষ। বলেন, এই বিষয়ে স্কুল সার্ভিস কমিশনের স্বদিচ্ছা থাকলে সমস্যা সমাধান করা যেত বলে দাবি তাঁর। লোকসভা নির্বাচনের মাঝে, এবং নিয়োগ দুর্নীতি নিয়ে যখন রাজ্য রাজনীতি তোলপাড় সেই মুহূর্তে কুনাল ঘোষের এই হেন মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

বিরোধীদের প্রশ্ন, তিনি যখন এতদিন সবকিছু জানতেন তাহলে চুপ করে ছিলেন কেন? উল্লেখ্য বুধবার উত্তর কলকাতার এক রক্তদান শিবির মঞ্চে বিজেপি প্রার্থী তাপস রায়ের সঙ্গে এক মঞ্চ দেখা যায় কুনাল ঘোষকে। শুধু তাই নয় এদিন ওই মঞ্চ থেকে তাপস রায়কে ভূয়সী প্রশংসাও করতে শোনা যায় কুণাল ঘোষকে। আর এর কিছুক্ষণের মধ্যেই কুনাল ঘোষকে রাজ্য সম্পাদকের পর থেকে অপসারণ করা হয়। আর তারপরেই নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক বোমা ফাটানো কুণাল ঘোষ। প্রশ্ন উঠছে এটা কি কুনাল ঘোষের রাগের বহিঃপ্রকাশ? নাকি এর পেছনে অন্য ইঙ্গিত রয়েছে?

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর