kolkata weather photo

ব্যুরো নিউজ,২৪ আগস্ট:দু’ঘণ্টার অবিরাম বৃষ্টিতে নাকাল হয়ে পড়ল কলকাতা। দুপুরের বৃষ্টিতে শুক্রবার এবং শনিবার পরপর দুদিন রীতিমতো অচল হয়ে পরল কলকাতা। শহরে দক্ষিণ তল্লাট থেকে মধ্য ও উত্তর কলকাতা ছিল জলের নিচে। আর তাতেই সাধারণ মানুষ থেকে অফিস পাড়ার লোকজন সকলকেই পোয়াতে হল দুর্ভোগ। বেশি্র ভাগ রাস্তাতেই কব্জি ডোবা জল দাঁড়িয়েছিল। ফলে জুতো মোজা হাতে নিয়ে সাধারণ মানুষকে হাঁটতে হয়েছে অনেকক্ষণ। স্কুল ফেরত ছাত্র-ছাত্রীদেরও পোয়াতে হয়েছে দুর্ভোগ।গঙ্গার জলস্তর বেড়ে যাওয়া, লক গেট বন্ধ সেই সঙ্গে জলপথ পরিষ্কার না করায় এই দুর্ভোগ বলেই অভিযোগ সাধারণ মানুষের।

তোলাবাজিতে ধৃত উত্তরবঙ্গে ট্রেড ইউনিয়ান নেতার ছেলে

গঙ্গার জল বাড়ায় আরো দুর্ভোগ

RG Kar case:’গলার টোন’ বুঝিয়ে দিয়েছিল ভয়ঙ্কর ষড়যন্ত্রের আঁচ, কেঁদে ফেললেন নির্যাতিতার মা

শুক্রবার বেলা ১২ টা থেকে টানা বৃষ্টি শুরু হয় ২ঘন্টা তাতেই জল দাঁড়িয়ে যায় দক্ষিণ কলকাতায় যোধপুর পার্ক থেকে মধ্য কলকাতার বহু রাস্তা এবং উত্তর কলকাতার বহু জায়গায়।আমহাস্ট  স্ট্রিট, এমজি রোড, সি আর এভিনিউ, ঠনঠনিয়া, মানিকতলা, গরিয়াহাট মেনরোড রাজা এসি মল্লিক রোড ,বেহালার বিভিন্ন রাস্তা ও আলিপুরের নানা রাস্তা ছিল জলে ডোবা। ফলে সাধারণ মানুষ বিপাকে পড়ে থেকেই লকেট বন্ধ থাকায় জল সরতে সময় লাগে সন্ধে ৬টা পর্যন্ত। সন্ধে ৬টার কিছু আগে লক গেট খুলে দেওয়ায় জল নামতে বেশ কিছু সময় লাগে। বিভিন্ন রুটের বাস থেকে চার চাকা ছোট যান এমনকি মোটর বাইক বা মোটর সাইকেল সবই একেবারে স্থবির হয়ে পড়ে।

RG Kar case:ধামাচাপা দেওয়ার চেষ্টা? এবার সুপ্রিম নজরে এক মহিলা, কে তিনি?
কলকাতা বাসির অভিযোগ গত বছর যেখানে ম্যানহোল খুলে জল জমা রাস্তায় কয়েক লরি এবং ময়লা তোলা হয়েছিল সেখানে এ বছর তেমন কোন ময়লা নিষ্কাশনের কাজ হয়নি। ফলে ম্যানহোল গুলিও জল টানতে পারছেনা। গিরিশ পার্কের বাসিন্দারা রীতিমতো ক্ষুব্ধ। একইসঙ্গে বেহালা আলিপুর ও মধ্য কলকাতার প্রায় সব এলাকার বাসিন্দারা খোপ প্রকাশ করেছেন কলকাতা পৌরসভা সব জেনেশুনেও নির্বিকার বর্ষার আগেই যে জলপথ পরিস্কার করা দরকার ছিল তা না করায় এখন ভুগতে হচ্ছে কলকাতাবাসীকে। সেই সঙ্গে কলকাতা আগত চাকুরেরা ও নাকাল হয়েছেন বাড়ি যেতে। সন্ধ্যের অনেক পরে তারা কর্মস্থল থেকে বেরিয়ে বাস ধরার জন্য জল পেরিয়ে গিয়েছেন ফলে এবার আশঙ্কা দেখার দিচ্ছে আর বৃষ্টি হলে কি পরিস্থিতি ঘটবে। শনিবার বেলা ২টোর পর থেকে আবার বৃষ্টি নামবে শহরে বেশ কিছু জায়গায় জল দাঁড়িয়ে যায় ফলে সেখানকার মানুষজন রীতিমতো অস্বস্তিতে পড়েছেন। পুরসভা নিকাশি ব্যবস্থার মেয়র পারিষদ তারক সিং জানিয়েছেন অতিরিক্ত বৃষ্টির কারণেই জল দাঁড়িয়ে গেছে শহরে তাছাড়া লক গেট খোলার উপায় ছিল না কারণ লক গেটগুলি খুললে গঙ্গার জলস্তর বৃদ্ধি পাওয়ায় আরো জল ঢুকে আসতো শহরে। এভাবেই শহরবাসী নাকাল হয়ে গেছে জল জমার কারণে। মুক্তি মিলবে কবে? সেই আশায় দিন গুনছে সকলে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর