kolkata-road-conditions-traffic-problems

ব্যুরো নিউজ, ২০সেপ্টেম্বর :পুজোর মুখে এসে কলকাতার রাস্তাগুলোর অবস্থা চরম বেহাল। রাস্তার মাঝখানে বড় বড় গর্তের কারণে যানবাহন থমকে যাচ্ছে। পার্ক সার্কাসের চার নম্বর সেতুর উপরে বিশেষ করে এই সমস্যা দেখা যাচ্ছে। এই এক রাস্তাই নয়, শহরের উত্তর থেকে দক্ষিণে বিভিন্ন সড়ক এমন দুঃখজনক অবস্থায় পড়ে আছে। যাত্রীদের জন্য তা যন্ত্রণাদায়ক হয়ে উঠেছে। ভাঙাচোরা রাস্তায় যানবাহনের গতির অভাবে পুজোর বাজারের যাত্রীরা প্রচণ্ড দুর্ভোগে পড়ছেন।

বিবাহ বিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নতুন অ্যাপার্টমেন্ট কিনলেন অভিষেক বচ্চন

দুর্ভোগ পুজোর মুখে

বুধবার, পার্ক সার্কাসের চার নম্বর সেতুতে দেখা গেল, সেতুর বেশিরভাগ অংশ খানাখন্দে ভরা। স্থানীয়দের অভিযোগ, গাড়ি চলার তো কথাই নেই, বাইক চালকরা গর্ত কাটিয়ে যেতে গিয়ে বিপদে পড়ছেন। অনেক সময় বাইক উল্টে পড়ে যাচ্ছে। বৃষ্টির কারণে পরিস্থিতি আরও খারাপ হয়ে উঠেছে। কর্মরত ট্র্যাফিক পুলিশ জানাচ্ছেন, বৃষ্টিতে চার নম্বর সেতুর উপর জল জমে ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে, যার ফলে যানজট ক্রমশ বেড়ে চলেছে।

উত্তর কলকাতার বেলগাছিয়া মেট্রো স্টেশনের সামনে দেখা যাচ্ছে যে , রাস্তার বিশাল গর্তে একটি মোটরবাইকের চাকা পড়ে গেছে। গর্তের কারণে গাড়িগুলো থমকে থমকে চলছে। বেলগাছিয়া স্টেশন থেকে পাতিপুকুর আন্ডারপাস পর্যন্ত পুরো রাস্তার অবস্থা বেহাল। ভাঙাচোরা পথে ধুলো উড়ে এলাকায় পরিবেশ দূষণেরও সৃষ্টি করছে। বেলগাছিয়ার মিল্ক কলোনি এলাকার বাসিন্দারা অভিযোগ করছেন, খানাখন্দের কারণে গাড়ি চলাচলে সমস্যা হচ্ছে এবং ধুলোর জেরে পথচারীরা অসুবিধায় পড়তে হচ্ছে।

আলিয়া-রণবীরের দুষ্টু-মিষ্টি ঝগড়ার কারন তাদের ছোট মেয়ে রাহা

এছাড়া, শিয়ালদহ উড়ালপুলের (বিদ্যাপতি সেতু) উপরে একাধিক অংশে বড় বড় গর্তের দেখা মিলছে। গর্তের পাশেই পড়ে আছে ভাঙা কাচের টুকরো। কর্মরত পুলিশ জানাচ্ছে, এই গর্তের কারণে বাইক চালকদের ছোটখাট দুর্ঘটনার শিকার হতে হচ্ছে। বাইপাসের জ্যোতিরিন্দ্র নন্দী মেট্রো স্টেশনের কাছে রাস্তার একটি অংশেও বড় গর্ত দেখা যাচ্ছে, যা আড়াল করতে গার্ডরেল দিয়ে ঘিরে রাখা হয়েছে।

কলকাতা পুলিশের তরফে এই ভাঙাচোরা রাস্তার তালিকা পুরসভাকে দেওয়া হয়েছিল। পুরসভার মেয়র পারিষদ (রাস্তা) অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়েছেন, ‘অনেক রাস্তার সংস্কারের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে, কিন্তু বৃষ্টির কারণে বাকিগুলোর মেরামত করতে দেরি হচ্ছে। এখন বৃষ্টি থেমে যাওয়ায় সেগুলির কাজ শুরু হয়েছে।’তবে শহরের চিত্তরঞ্জন অ্যাভিনিউ-সহ বিভিন্ন রাস্তা জোড়াতালি দিয়ে সংস্কার করা হয়েছে, ফলে যাত্রীরা দুর্ভোগে পড়ছেন।

চকোলেটের অ্যালার্জি? অস্বাভাবিক হলে কিন্তু সম্ভব!

চার নম্বর সেতু ও শিয়ালদহ উড়ালপুলের বেহাল রাস্তার সংস্কারের দায়িত্ব কেএমডিএর। কেএমডিএর এক আধিকারিক জানিয়েছেন, খুব শীঘ্রই এই সব রাস্তা সংস্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর