kolkata metro

ব্যুরো নিউজ,১৩ সেপ্টেম্বর :কলকাতা শহরের বিভিন্ন অংশে মেট্রো রেলের কাজ জোরকদমে চলছে। নতুন রুটের কাজ এবং ট্রায়াল পরীক্ষা চলছে, কিন্তু সম্প্রসারণ প্রকল্প নিয়ে একটি গুরুত্বপূর্ণ নির্দেশ জারি করেছে শীর্ষ আদালত। মেট্রোর সম্প্রসারণের জন্য আরভিএনএল নামক সংস্থা একটি বিতর্কিত পরিকল্পনা নিয়েছিল—ময়দান চত্বরে প্রায় ৭০০টি গাছ কাটার পরিকল্পনা। ময়দান, যেটি শহরের সবুজ রক্ষাকারী হিসেবে পরিচিত, সেখানে গাছ কাটার এই পরিকল্পনায় ব্যাপক উদ্বেগের সৃষ্টি হয়েছিল।

ফের ইডির দফতরে হাজিরা জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়কের

কি জানালেন রাজ্য সরকারের

কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা, যা অভিযোগ করে যে গাছ কাটার জন্য প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়নি। বিচারপতি মৌসুমী ভট্টাচার্য এবং বিচারপতি বিভাস রঞ্জন দে-র বেঞ্চ মামলাটি শুনে ময়দানকে ‘শহরের ফুসফুস’ হিসেবে উল্লেখ করে গাছ কাটার সিদ্ধান্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। হাইকোর্টের তরফ থেকে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হয়েছিল।

প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডির হানা

পরবর্তীতে, হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ ওই মামলাটি ২০ জুন খারিজ করে দেয়। সেই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হয়। সুপ্রিম কোর্ট এখন গাছ কাটার উপর স্থগিতাদেশ জারি করে দিয়েছে, যা প্রকল্পটির ভবিষ্যৎ নিয়ে একটি নতুন মোড় এনে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর