kolkata-doctors-initiative

ব্যুরো নিউজ, ৯ অক্টোবর :ধর্মতলার ধরনা মঞ্চে ৭ জন জুনিয়র ডাক্তার আমরণ অনশনে বসে আছেন। এরই মধ্যে ডাক্তারদের আহ্বানে গতকাল এক মহামিছিল অনুষ্ঠিত হয়। আন্দোলনকারী চিকিৎসক দেবাশিস হালদার ঘোষণা করেন, ষষ্ঠী অর্থাৎ ৯ অক্টোবর কলকাতা জুড়ে ‘মৃত মহিলা চিকিৎসকের বিচারের দাবিতে পরিক্রমা’ করা হবে। এ ছাড়া, আজ সকালে আরজি কর মেডিক্যাল কলেজে নির্যাতিতাদের স্মরণে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে।

কলকাতার পুজো: ইউনেস্কোর সহযোগিতায় নতুন উন্মাদনা

ষষ্ঠীতে পরিক্রমনের দাবি

রক্তদান শিবিরের পর, ম্যাটাডোরে করে উত্তর থেকে দক্ষিণ কলকাতায় আরজি কর ও জয়নগরের নির্যাতিতাদের প্রতীকী মূর্তি নিয়ে বিভিন্ন পুজো মণ্ডপে যাওয়ার পরিকল্পনা রয়েছে। সেখানে চিকিৎসকদের ১০ দফা দাবি সম্বলিত লিফলেট বিতরণ করা হবে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেবাশিস হালদার বলেন, ‘আরজি করের সিনিয়র চিকিৎসকদের গণইস্তফা আমাদের মনোবল বাড়িয়েছে।’ তিনি আরও বলেন, প্রশাসনিক চাপের কথা শুনে তারা বিষয়টি খতিয়ে দেখবেন। যদি সত্যি কিছু ঘটে, তবে আন্দোলন তীব্র হবে।

কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে দুর্গাপুজোর নিরাপত্তা ব্যবস্থা

আমাদের আন্দোলন উৎসবের প্রতিপক্ষ নয়, বরং এটি আন্দোলনের উৎসব। জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়েছে ফেডারেশন অফ অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশন। ৯ অক্টোবর, আরজি কর কাণ্ডের দুই মাস পূর্তির দিন দেশজুড়ে চিকিৎসকদের অনশন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর