ব্যুরো নিউজ, ৭ ফেব্রুয়ারি: আবগারি দুর্নীতি মামলায় দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে এখনও পর্যন্ত পাঁচবার সমন করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। তবে প্রত্যেকবারই গড়হাজির থেকেছেন কেজরিওয়াল।

গীতা হাতে শপথ অস্ট্রেলিয়ায়

The order of attendance is from the High Court

আবগারি দুর্নীতি মামলায় পাঁচবার সমন এড়ালে আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এরপরেই বিপাকে পড়লেন কেজরিওয়াল! আবগারি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচবার সমন প্রত্যাখ্যানের পর রাউজ অ্যাভেনিউ আদালতের দ্বারস্থ হয় ইডি। কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত যাতে সমন করে, সেই আবেদনে জানায় ইডি। এছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে একধিক ধারায় অভিযোগ দায়ের করে ইডি।

যদিও এ বিষয়ে কেজরিওয়াল স্পষ্ট জানান, সমনগুলি সম্পূর্ণ বেআইনি। রাজনৈতিক প্রণোদিত উদ্দেশ্য তাঁকে কেন্দ্রীয় সংস্থা দিয়ে হেনস্থা করা হচ্ছে বলে দাবি করেন কেজরিওয়াল। লোকসভা  নির্বাচনের আগে তাঁর স্বচ্ছ ভাবমূর্তিতরদাগ লাগানোর চেষ্টা করছে মোদী সরকার। নির্বাচনী প্রচারে বাধা দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

ইডির দায়ের করা অভিযোগে এদিন রাউজ অ্যাভিনিউ আদালতে শুনানি হয়। শুনানির পর বিচারপতি আগামী ১৭ ফেব্রুয়ারি মামলার শুনানির দিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আদালতে সশীরের হাজির থাকার নির্দেশ দেন। কোনও আইনজীবী মারফৎ নয়, নিজেকে সশীরের এসে হাজিরা দিতে হবে বলে স্পষ্ট জানায় আদালত। ফলে এবার আগামী ১৭ ফেব্রুয়ারি তিনি আদৌ হাজিরা দেন কি না, নাকি প্রতিবারের মতো এবারেও গড়হাজির থাকবেন তাই এখন দেখার বিষয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর