kejriwal-haryana-election-lessons-delhi-preparation

ব্যুরো নিউজ,৯ অক্টোবর:দীর্ঘ কারাবাসের পর জামিনে মুক্ত হতেই হরিয়ানার নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। তিনি দাবি করেছিলেন, যে দলই রাজ্যে সরকার গঠন করুক, তাদের আম আদমি পার্টির (আপ) সমর্থন নিতেই হবে। তবে তার এই ভবিষ্যদ্বাণী সফল হয়নি। হরিয়ানা বিধানসভা নির্বাচনের ফলাফল থেকে তিনি শিক্ষা নিয়েছেন যে, অতিরিক্ত আত্মবিশ্বাসী হওয়া কখনই উচিত নয়।

কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে দুর্গাপুজোর নিরাপত্তা ব্যবস্থা

কেজরিওয়াল কি বলেন?

মঙ্গলবার কেজরিওয়াল বলেন, “হরিয়ানায় কী ফলাফল হয়েছে, সেটা আমাদের দেখতে হবে। এই ফলাফল থেকে শিখতে হবে, কোনও নির্বাচনকে হালকাভাবে নেওয়া উচিত নয়।” তিনি উল্লেখ করেন যে, প্রথমে আপ কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে লড়াই করার পরিকল্পনা করেছিল, কিন্তু আসন সমঝোতার কারণে তা সম্ভব হয়নি।বিজেপি হরিয়ানা নির্বাচনে শক্তিশালী অবস্থানে রয়েছে, যেখানে তারা ৫০টিরও বেশি আসনে এগিয়ে আছে। এমন পরিস্থিতিতে কেজরিওয়াল দিল্লির আসন্ন বিধানসভা নির্বাচনের দিকে মনোনিবেশ করছেন। তিনি দলের কাউন্সিলরদেরকে নির্দেশ দিয়েছেন, আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে দিল্লি বিধানসভা নির্বাচন, তাই সবাইকে সক্রিয়ভাবে কাজ করতে হবে।

পঞ্চমীতিতে নিরাপত্তার চাদরে সজ্জিত হাওড়া স্টেশন

তিনি কাউন্সিলরদের বলেন, “আপনারা যদি আবর্জনা পরিষ্কারের কাজ নিশ্চিত করেন, তাহলেই আমরা নির্বাচনে জয়ী হতে পারব।” কেজরিওয়ালের এই বার্তা দলের সক্রিয়তা ও পরিষেবার গুরুত্বকে ফুটিয়ে তোলে, যা আগামী নির্বাচনে সফলতা অর্জনের জন্য অপরিহার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর