katwa-deputy-mayor-notice-extortion-case

ব্যুরো নিউজ,২৫ সেপ্টেম্বর:কাটোয়া পুরসভার উপপুরপ্রধান লখিন্দর মণ্ডলকে তোলাবাজির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ফের নোটিস পাঠানো হয়েছে। এই নিয়ে পুলিশের পক্ষ থেকে তাকে চারবার নোটিস দেওয়া হলেও এখনও পর্যন্ত তিনি একবারও হাজির হননি।সম্প্রতি পূর্ব বর্ধমানের কাটোয়া পুরসভার উপপুরপ্রধানের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ উঠেছে। নাম জড়ানো লখিন্দর মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ পেতে পর পর চারবার নোটিস পাঠানো হয়েছে। ১৭, ১৯ এবং ২০ সেপ্টেম্বর তিনটি নোটিসের পর মঙ্গলবার কাটোয়া থানার পুলিশ তার স্ত্রীর হাতে চতুর্থ নোটিসটি দেন।

শত বাধা পেরিয়ে সফলতার শিখরে প্রিয়াঙ্কা চোপড়া

স্ত্রী শর্মিলার কাছে নোটিস

মঙ্গলবার দুপুরে শহরের কাছারিপাড়ায় লখিন্দরের বাড়িতে গিয়ে পুলিশ তার স্ত্রী শর্মিলার কাছে নোটিসটি পৌঁছে দেয়। শর্মিলা জানিয়েছেন, ‘পুলিশি হয়রানিতে আমার স্বামী অসুস্থ হয়ে কলকাতার হাসপাতালে ভর্তি রয়েছেন। গত পাঁচ দিন ধরে তিনি পুরসভাতেও আসেননি এবং বাড়িতেও নেই।’কাটোয়ার বিধায়ক তথা পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘জেলে বন্দী আসামীর নির্দেশে উপপুরপ্রধানের ভাগ্নে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা তুলছিল। মোবাইলটি লখিন্দরের গোডাউন থেকেই উদ্ধার হয়েছে। সেই কারণে তাকে তদন্তে ডাকা হয়েছে। প্রথম নোটিসের পরেই বলেছিলাম দেখা করতে। কিন্তু জানি না তিনি কোথায় আছেন।’অন্যদিকে, শর্মিলার দাবি, লখিন্দর সম্পূর্ণ নির্দোষ। তিনি বলেন, ‘এ সব মিথ্যা অপবাদ। চক্রান্ত করে ফাঁসানো হচ্ছে লখিন্দরকে।’

বালুরঘাট হাসপাতালে বিজেপি নেত্রীর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য

গত ১৩ সেপ্টেম্বর বর্ধমান কেন্দ্রীয় জেলা সংশোধনাগারে বন্দি থাকা সাদ্দাম শেখ নামে এক বিচারাধীন বন্দির নির্দেশে কাটোয়ার ব্যবসায়ীদের কাছ থেকে টাকা তোলার অভিযোগে অমিত মণ্ডল (বাপ্পা) নামে এক যুবককে গ্রেফতার করে কাটোয়া থানার পুলিশ। অমিত লখিন্দরের ভাগ্নে এবং লখিন্দরের পেঁয়াজ ব্যবসার দেখাশোনা করতেন। জেলবন্দি সাদ্দামের দেওয়া ফোনে তোলাবাজির নির্দেশের বিষয়টি লখিন্দরের গোডাউন থেকে উদ্ধার হওয়া মোবাইল থেকে প্রমাণিত হয়েছে।ভাগ্নের গ্রেফতারির পর লখিন্দর বলেছিলেন, ‘‘ওকে কেন গ্রেফতার করা হয়েছে, আমি জানি না। আমি তো আমার ব্যবসা এবং পুরসভার কাজে ব্যস্ত থাকি। অন্যদের কাজের বিষয়ে আমার কিছু জানার প্রয়োজন নেই।’’ এর পর থেকেই পুলিশ তাকে ১৭৯ ধারায় জিজ্ঞাসাবাদের জন্য বার বার নোটিস পাঠাচ্ছে, কিন্তু এখনও পর্যন্ত তিনি পুলিশের সাথে  দেখা করতে যাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর