kashi-vishwanath-temple-fire-incident

ব্যুরো নিউজ, ২৩ সেপ্টেম্বর :কাশী বিশ্বনাথ মন্দিরে এক ভয়ঙ্কর ঘটনা ঘটে গেল। মঙ্গলারতির সময়, ভক্তদের চোখের সামনেই মন্দিরের চূড়ার এক পাশে আগুনের শিখা দেখা যায়। আতঙ্কিত ভক্তরা দ্রুত দমকলকে খবর দেন। তবে পুলিশ এবং সেবাইতদের দ্রুত তৎপরতার ফলে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয় এবং মন্দিরের আলো নিভিয়ে দেওয়া হয়।

বেসরকারি হাসপাতালে চিকিৎসককে ‘আরজি কর’ হুমকি: শহরে আতঙ্ক ও প্রতিবাদ

স্ফুলিঙ্গ আতঙ্ক

শ্বাসনালীতে আটকে দুটো ১০০ টাকার নোট, বের করলেন আরজি কর হাসপাতালের চিকিৎসকরা

প্রাথমিক তদন্তের ভিত্তিতে জানা গেছে, মন্দিরের সোনায় মোড়া চূড়ার তারের শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছিল। বৃহস্পতিবার ভোর ৪টে ৫৫ মিনিটে এই ঘটনা ঘটে, যখন মন্দিরের গর্ভগৃহে মঙ্গলারতি চলছিল। ভক্তরাই প্রথম আগুনের স্ফুলিঙ্গ লক্ষ্য করেন এবং মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার সময় মন্দিরে উপস্থিত ভক্তদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়, তবে ভাগ্যক্রমে কেউ হতাহত হয়নি।

মন্দিরের এসডিএম শম্ভু কুমার জানান, পুরনো তারের অবস্থা খারাপ হয়ে যাওয়ার কারণে এই সমস্যা দেখা দিয়েছে। গর্ভগৃহের দক্ষিণ প্রবেশদ্বারের কাছে অবস্থিত ভক্ত ও সেবাইতরা আগুনের উৎস লক্ষ্য করেন। এর পর, বিপদের আশঙ্কা বাড়তে না দেওয়ার জন্য দ্রুত বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। আগুন নেভানোর পর, তিনি উল্লেখ করেন যে বৃষ্টির কারণে তারে স্পার্কিং ও শর্ট সার্কিট হয়ে থাকতে পারে।

আরজি কর হাসপাতালের মর্গের মৃতদেহের সঙ্গে সহবাস সঞ্জয়ের ,দাবি সিবিআই এর

এখন, মন্দিরের কিছু অংশে সংস্কার করা হয়েছে এবং বাকি অংশে তার বদলানো হচ্ছে। ভক্তদের নিরাপত্তার জন্য এই ধরনের পদক্ষেপ গ্রহণ করা জরুরি। এই ঘটনা স্মরণ করিয়ে দেয় যে, পুরনো স্থাপত্যের সুরক্ষা এবং রক্ষণাবেক্ষণ কতটা গুরুত্বপূর্ণ। আশা করা যায়, ভবিষ্যতে এরকম দুর্ঘটনা যাতে না ঘটে, সেই জন্য আরও সতর্কতা অবলম্বন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর