Kangra Cooperative Bank's benefits

ব্যুরো নিউজ,২১ অক্টোবর:২০১৬ সাল থেকে ষষ্ঠ বেতন কমিশনের আওতায় বকেয়া মিটিয়ে দেওয়ার পর, এবার কালীপুজোর আগে কাঙরা কোঅপারেটিভ ব্যাঙ্কের কর্মীদের জন্য সুখবর এসেছে। ব্যাংকের ১,৩০০ কর্মীর জন্য মহার্ঘ ভাতা ৪ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের ৩ শতাংশ ডিএ বৃদ্ধির পর, এই খবরের ফলে ব্যাঙ্ক কর্মীদের মুখে হাসি ফোটার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।

দিল্লির বিস্ফোরণে খলিস্তানি যোগঃ তদন্তে নতুন মোড়

সুসংবাদ কাঙরা কোঅপারেটিভ ব্যাঙ্কের কর্মীদের জন্য

ব্যাংকের প্রাক্তন ভাইস চেয়ারম্যান কুলদীপ সিং পাঠানিয়া জানিয়েছেন, রাজ্য সরকার বর্তমান এমডিকে এই ডিএ বৃদ্ধির পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে। তিনি মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংয়ের প্রশংসা করে বলেন, “তিনি কেবল ব্যাঙ্ক কর্মীদের জন্য নয়, বরং সমাজের সকলের জন্য চিন্তা করেন।” এদিকে, বিগত ৮ বছরের বকেয়া মিটানো হয়েছে এবং ষষ্ঠ বেতন কমিশনের আওতায় প্রায় ৪৫ কোটি টাকা কর্মীদের মধ্যে বিতরণ করা হয়েছে। গত অর্থবর্ষে কাঙরা কোঅপারেটিভ ব্যাঙ্কের লাভ ছিল ৬৪.২৭ কোটি টাকা, এবং এই বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে লাভের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৭০.১৮ কোটি টাকায়।ব্যাংকের নন পারফর্মিং অ্যাসেটের পরিমাণ ২৩.৪৫ শতাংশে কমে এসেছে, এবং আশা করা হচ্ছে যে এটি শীঘ্রই ২০ শতাংশের নিচে চলে যাবে। ব্যাংকের নতুন নীতির ফলেই এই পরিবর্তন সম্ভব হচ্ছে বলে দাবি করা হচ্ছে।

উৎসবের মরশুমে কাশ্মীরের গান্দেরবালে জঙ্গি হামলাঃ নিহত ৭ শ্রমিক, ক্ষোভে শাহ ও ওমর

এছাড়া, উৎসবের মরশুমে গ্রাহকদের আকর্ষিত করতে বিভিন্ন ঋণের প্রোসেসিং ফি-তে বিশেষ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক। এর ফলে, গ্রাহকদের কাছ থেকে ঋণের পরিমাণও বাড়ছে, যা ব্যাংককে আরও বেশি লাভের মুখ দেখাতে সাহায্য করছে।কাক্সিক্ষত এই ‘সুদিনে’ ব্যাংকের কর্মীদের পকেটও ভারী হচ্ছে, এবং তারা প্রত্যাশা করছেন আরও ভালো দিনের। সবকিছু মিলিয়ে, সুসংবাদ কাঙরা কোঅপারেটিভ ব্যাঙ্কের কর্মীদের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর