kali-puja-rain-forecast-bengal

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর :কালীপুজোর আগে বাংলায় আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে বৃষ্টি কমলেও, বুধবার থেকে আবার বৃষ্টির মাত্রা বাড়তে পারে। ২২ অক্টোবর বঙ্গোপসাগরে নতুন নিম্নচাপের পূর্বাভাস পাওয়া গেছে। ২৪ অক্টোবর গভীর নিম্নচাপের সৃষ্টি হওয়ার আশঙ্কা করা হচ্ছে। তবে এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে কিনা, তা নিয়ে নজর রাখা হচ্ছে।

কলকাতা মেট্রোর ৪০ বছরের জন্মদিন উৎযাপন যাত্রার প্রস্তুতি শুরু

চাষিদের চিন্তা বাড়ছে

কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৩ শতাংশের। এই আবহাওয়া পরিস্থিতি কৃষি ও দৈনন্দিন জীবনযাত্রার উপর যে প্রভাব ফেলতে পারে, তা নিয়ে সকলে সতর্ক রয়েছেন।

মালদহ মেডিক্যাল কলেজে নিরাপত্তা ব্যবস্থা সিভিক ভলান্টিয়রদের বিদায়

আগামী সপ্তাহে স্বাভাবিকের তুলনায় বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির ফলে বহু জেলায় পাকা ধানের ক্ষতি হতে পারে। যা কৃষকদের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। গত কয়েকদিন ধরে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় দিনের বেশিরভাগ সময় মেঘাচ্ছন্ন আবহাওয়া দেখা যাচ্ছে। কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টির ছবিও দেখা গেছে। তবে আবহাওয়া দফতর জানাচ্ছে, এই সপ্তাহে থেকেই বৃষ্টির তীব্রতা আরও বাড়বে।

নিয়মিত চোখের তলায়  নারকেল তেল মালিশ করলে মিলবে উপকার

শনিবার সকালের মধ্যে সমুদ্রে জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে। যেখানে ঢেউয়ের উচ্চতা এক মিটার পর্যন্ত বাড়তে পারে। এদিকে, আলিপুর আবহাওয়া দফতর ইতিমধ্যে সতর্কতা জারি করেছে। নিম্নচাপের প্রভাবে উপকূলে হালকা ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির পরিমাণও বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর