justice-begins-at-home-debolina-dutta-message

ব্যুরো নিউজ, ২৬ সেপ্টেম্বর :বহু বছর ধরে একটি প্রবাদ প্রচলিত আছে—‘চ্যারিটি বিগিনস্ অ্যাট হোম’। তেমনই, ন্যায় বিচারও নিজের বাড়ি থেকেই শুরু হতে হবে। ৯ অগস্টের পর থেকে কলকাতা শহরের একটি নৃশংস ঘটনার পর গোটা সমাজে এক নতুন উত্তেজনা দেখা দিয়েছে। আরজি করের ঘটনার প্রতিবাদে শহরের মানুষ সক্রিয়ভাবে সোচ্চার হয়েছেন, এবং এই আন্দোলন চলবে মৃত মহিলা চিকিৎসকের খুনের বিচার না হওয়া পর্যন্ত।

পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টের নির্দেশঃসরকারি কর্মচারীদের জন্য বাড়ল মহার্ঘ ভাতা

প্রতিটি গৃহকর্মীর কর্মক্ষেত্র আমাদের বাড়ি

হাইকোর্টের ৩ প্রধান বিচারপতিকে সুপ্রিম কোর্টে উন্নীত করতে সুপারিশ কলেজিয়ামের!

এমন অবস্থায়, অভিনেত্রী দেবলীনা দত্ত একটি গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন। তিনি এক ভিডিয়ো বার্তায় উল্লেখ করেছেন যে, প্রথম ন্যায় বিচার আমাদের নিজেদের বাড়ি থেকেই শুরু করতে হবে। প্রতিদিন সংবাদমাধ্যমে গৃহ অশান্তির খবর উঠে আসে, যেখানে নারীদের প্রতি অত্যাচারের কথা উল্লেখ থাকে। দেবলীনা বলেন, ‘জাস্টিস বিগিনস্ অ্যাট হোম। এটা আমাদের মাথায় রাখতে হবে’।

মুম্বইয়ে ভারী বৃষ্টি জেরে পথ চলাচল কঠিন হয়ে পড়েছে

তিনি আরও উল্লেখ করেন, ‘আমরা বর্তমানে মৃত মহিলা চিকিৎসকের ঘটনার প্রেক্ষিতে কর্মক্ষেত্রে নিরাপত্তা নিয়ে চিন্তিত। কিন্তু, মনে রাখতে হবে, প্রতিটি গৃহকর্মীর কর্মক্ষেত্র আমাদের বাড়ি। তাই বাড়িতে যদি কোনও অন্যায় ঘটে, তাহলে তার প্রতিবাদ করাও আমাদের দায়িত্ব’।

বন্যা পরিস্থিতিতে ডিভিসির মানবিক উদ্যোগ

এখনও পর্যন্ত এক মাসের বেশি সময় পার হয়ে গেলেও মৃত মহিলা চিকিৎসকের ন্যায় বিচার হয়নি। এই ঘটনার পর থেকে আরো অনেক এমন ঘটনার প্রকাশ ঘটেছে, যা সমাজকে ভাবতে বাধ্য করছে। দেবলীনা আশা করেন, যতদিন না মৃত মহিলা চিকিৎসকের খুনের ন্যায় বিচার পায়, ততদিন আমাদের সকলকে মনে রাখতে হবে যে আমরা ন্যায় বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর