junior-doctors-protest-kolkata-36-days-ongoing

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:আরজি করের ঘটনার পর ৩৬ দিন পার হয়েছে, এবং এই সময় ধরে কলকাতার জুনিয়র ডাক্তাররা বিচারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। গত মঙ্গলবার থেকে তারা স্বাস্থ্য ভবনের সামনে অবস্থান নিয়েছেন এবং সোমবার তাদের ধর্নার সপ্তম দিন ছিল। একদিকে আন্দোলন জোরালো হচ্ছে, অন্যদিকে সরকারের সঙ্গে আলোচনা একাধিক বার ভেস্তে গেছে।

কলকাতা বিমানবন্দরে চায়ের বিল নিয়ে চাঞ্চল্য: পি চিদম্বরমের অভিযোগ

বার বার বৈঠক ব্যর্থ

জুনিয়র ডাক্তারদের আন্দোলন শুরু হওয়ার পর থেকে তাদের সঙ্গে সরকার পক্ষের আলোচনা হওয়ার সুযোগ এসেছিল, কিন্তু প্রতিবারই তা ব্যর্থ হয়েছে। একবার তারা নবান্নে, একবার কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে গিয়ে ফিরে এসেছেন। মুখ্যমন্ত্রী সম্প্রতি রাজ্য জুড়ে উৎসবের সময়ে আন্দোলন বন্ধ করার বার্তা দিয়েছেন, তবে জুনিয়র ডাক্তাররা তাতে সাড়া দেননি। তারা উল্লেখ করেছেন যে দুর্গাপুজো কখনই বাংলার সংস্কৃতি থেকে বিচ্ছিন্ন হয়নি এবং তাই তাদের আন্দোলনও চলবে।সোমবার সকালে, জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি কিঞ্জল নন্দ জানিয়েছেন যে কালীঘাটের বৈঠক ভেস্তে যাওয়ার পর থেকে তাদের কোনও নতুন ইমেল পাওয়া যায়নি। যদি নতুন কোনো বার্তা আসে, তবে তারা পরবর্তী পদক্ষেপ জানাবেন। আলোচনা চাইছে উভয় পক্ষই—সরকার ও ডাক্তাররা। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করার জন্য অপেক্ষা করেছেন, নবান্নে যাওয়ার পর বৈঠক হয়নি। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনেও একই পরিস্থিতি হয়েছিল। আলোচনা সরাসরি সম্প্রচার করার দাবি জানিয়েছিল ডাক্তাররা, কিন্তু সরকারের তরফে জানানো হয়েছিল, আলোচনা ভিডিওর অনুমতি আদালতের মাধ্যমে নিতে হবে। এই শর্তে আলোচনা সফল হয়নি।

কলকাতার পুজোয় ঝুলন গোস্বামীর সৌন্দর্য: ক্রিকেটের প্রতি নতুন শ্রদ্ধার ভাবনা

কিছু সময় পর, স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং মুখ্যসচিব মনোজ পন্থ যখন মুখ্যমন্ত্রীর বাসভবন ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন, তখন জুনিয়র ডাক্তাররা সরকারী শর্তে বৈঠকে রাজি হওয়ার কথা বলেন। কিন্তু চন্দ্রিমা জানিয়ে দেন, তখন আর বৈঠক সম্ভব নয়। এরপর থেকে কোনো নতুন ইমেল তাদের কাছে পৌঁছায়নি।বিভিন্ন পক্ষ থেকে আন্দোলনকারীদের বিরুদ্ধে কটাক্ষ করা শুরু হয়েছে। কিঞ্জল নন্দ সেসবের উত্তর দেন। তিনি বলেন, “আমরা নাটক, ছবি আঁকা, নাচ—যাই করি না কেন, আমরা ন্যায়ের পথে আছি। আমরা যা করছি, তা সৎ সাহস নিয়েই করছি। আমাদের ভোটব্যাঙ্ক ছোট হলেও, আমাদের দাবি ন্যায্য।” তিনি জানান, ডাক্তাররা শুধু রোগীদের সেবা করতে চান এবং রাজনৈতিক বিষয়গুলো তাদের মাথায় আসে না।যদিও আজ বিকেল ৫ টায় মুখ্যমন্ত্রী ডাক্তারদের বৈঠকে দেকেছেন।আজ বৈঠকে কি ফল হয় সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর