junior-doctors-protest-appeal

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:আরজি কর কাণ্ডের দ্রুত বিচার ও দশ দফা দাবি নিয়ে আমরণ অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা। অনশনের কারণে একের পর এক ডাক্তার অসুস্থ হয়ে পড়ছেন, তবুও রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও সাড়া পাওয়া যাচ্ছে না। ডাক্তারদের এই আন্দোলনকে অমানবিক অবহেলা হিসেবে দেখছেন অনেকেই। এবার এই বিষয় নিয়ে খোলাচিঠি লিখেছেন টলিউডের বিশিষ্ট ব্যক্তিরা।তাদের মধ্যে রয়েছেন অনীক দত্ত, সব্যসাচী চক্রবর্তী, এবং চন্দন সেন।

কলকাতার কার্নিভালে দুর্ভোগঃ যানজটে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা

রাজ্য সরকারকে অনুরোধ

জুনিয়র ডাক্তারদের এই আমরণ অনশন নিয়ে সাধারণ মানুষ যেমন উদ্বিগ্ন, তেমনই অনেক বিদ্বজনও একইভাবে চিন্তিত। অপর্ণা সেন ও পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো ব্যক্তিরা দুপক্ষের মধ্যে মধ্যস্থতার প্রস্তাব দিলেও, অনশনকারীরা তা নাকচ করেছেন। এবার টলিউডের বিশিষ্টজনরা রাজ্য সরকারের উদ্দেশ্যে একটি চিঠি লিখেছেন, যাতে তারা জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন।চিঠিতে তারা লিখেছেন, “আমরা মনে করি আরজি করের নৃশংস ঘটনার প্রতিকারে সুবিচার চেয়ে জুনিয়র ডাক্তারদের আন্দোলন যুক্তিসঙ্গত। তাদের দশ দফা দাবির সঙ্গে আমরা একমত, এবং রাজ্যের দুর্নীতিমুক্ত ও ভয় মুক্ত স্বাস্থ্য ব্যবস্থার জন্য এই দাবিগুলির পূরণ আবশ্যক।” তারা রাজ্য সরকারের টালবাহানা এবং সত্য গোপনের চেষ্টা নিয়ে তীব্র নিন্দা করেছেন।

সুপ্রিম কোর্টে ডাক্তারদের অনশনঃ রাজনৈতিক তর্ক ও তদন্তের গতিপ্রকৃতি

অন্যদিকে, জুনিয়র ডাক্তারদের প্রতি তাদের বার্তায় উল্লেখ করা হয়েছে যে, “এই আন্দোলন নাগরিক সমাজের আন্দোলন। এটি এক দফায় শেষ হবে না। আমরা চাই, তারা সুস্থ থাকুন এবং আন্দোলনে সক্রিয়ভাবে যুক্ত থাকুন।”এই চিঠিতে সই করেছেন অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরাও, যেমন ডাক্তার বারিন রায়চৌধুরী, অপূর্ব মুখোপাধ্যায়, এবং পবিত্র সরকার। তারা সকলেই ডাক্তারদের পাশে দাঁড়িয়ে আন্দোলনের জন্য সমর্থন জানিয়েছেন এবং রাজ্য সরকারকে অনুরোধ করেছেন যেন দ্রুত এই সমস্যার সমাধানে এগিয়ে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর