junior-doctors-justice-march-sodpur-dharmatala

ব্যুরো নিউজ,১৮ অক্টোবর:জুনিয়র ডাক্তারদের আন্দোলন অব্যাহত রয়েছে, এবং এর মধ্যে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন তারা। আগামী শনিবার সোদপুর থেকে ধর্মতলার অনশনমঞ্চ পর্যন্ত একটি ন্যায় বিচার যাত্রার আয়োজন করা হয়েছে। আন্দোলনকারী ডাক্তাররা জানিয়েছেন, এই যাত্রার উদ্দেশ্য অনশনকারীদের প্রতি সংহতি প্রকাশ করা। যাত্রার নির্দিষ্ট সময় পরে জানানো হবে।

নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কুণাল ঘোষের বৈঠকঃ জুনিয়র ডাক্তারদের আন্দোলনের প্রেক্ষাপটে কি কথা হল?

আন্দোলনের মঞ্চে

জুনিয়র ডাক্তারদের মতে, বাংলার বিভিন্ন যাত্রায় নারীর সুরক্ষা বিষয়ে যথেষ্ট মনোযোগ দেওয়া হচ্ছে না। তারা সকল নাগরিক মঞ্চের সদস্যদের আহ্বান জানিয়েছেন, যাতে একই দিনে বাংলার বিভিন্ন জায়গায় ন্যায় বিচার যাত্রার আয়োজন করা হয়। ডাক্তাররা বলেছেন, “যে মানবিক সরকারের কথা বলা হয়, আজকের অমানবিক চিত্র দেখে আমরা হতাশ।”এছাড়া, গণস্বাক্ষর অভিযানের কর্মসূচিও চলতে থাকবে। জুনিয়র ডাক্তাররা রাজ্যের বিভিন্ন জেলা জুড়ে এই অভিযানের আয়োজন করবেন।সিভিক ভলান্টিয়ারদের নিরাপত্তা সরানোর বিষয়ে ডাক্তারদের মতামত হলো, “আমরা শুরু থেকেই বলেছি, সিভিক ভলান্টিয়ার দিয়ে নিরাপত্তা সম্ভব নয়।” তবে, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা এখনও সিভিক ভলান্টিয়ারদের দ্বারা পরিচালিত হচ্ছে।জুনিয়র ডাক্তাররা স্পষ্ট করেছেন, এই লড়াই শুধু তাদের নয়, বরং এটি সাধারণ মানুষের লড়াই। তারা কোনো রাজনৈতিক দলের প্রতিনিধিদের মঞ্চে আসতে দেবেন না।

চিকিৎসক আটকঃ ‘উই ওয়ান্ট জাস্টিস’ ব্যাজের বিতর্কে পুরসভায় অস্বস্তি

একই সঙ্গে, জুনিয়র ডাক্তাররা সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।এদিকে, জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো বৃহস্পতিবার হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। অনিকেত অনশনে অসুস্থ হয়ে পড়েছিলেন, এবং এখনও শারীরিকভাবে দুর্বল। ডাক্তার সোমা মুখোপাধ্যায় জানান, অনিকেতের প্রেসার মাপা হবে এবং তাকে প্রচুর পরিমাণ জল খেতে হবে। আপাতত তিনি অনশনে যোগ দিতে পারবেন না, তবে আন্দোলনের মঞ্চে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর