Job Seekers at bihar

ব্যুরো নিউজ, ৩০ মে : বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির জেরে এ রাজ্যের শিক্ষকদের বর্তমান অবস্থা আর বলার বাহুল্য রাখেনা। এসএসসি মামলায় কলকাতা হাইকোর্টের ঐতিহাসিক রায়ের পর এবার সেই মামলা এখন শীর্ষ আদালতে। এদিকে শিক্ষকরা যোগ্য না অযোগ্য? তা যাচাইয়ের জন্য নথি দিতে হবে শিক্ষকদের। বাংলার সব শিক্ষককে নিজের নথি দিয়ে প্রমাণ করতে হবে তিনি যোগ্য কি না। এমনই নির্দেশিকা দেয় শিক্ষা দফতর। যেখানে রাজ্যের শিক্ষকদের এই অবস্থা, সেখানে দেখা গেল এক করুন চিত্র। শেষে কিনা পাটনার প্ল্যাটফর্মেই ঠাঁই হল বাংলার চাকরিপ্রার্থীদের।

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে এ কেমন ‘যুদ্ধপন্থা’ কিমের! গুলি, মিসাইলের বদলে মলমূত্র! 

বছর কয়েক এগেও এমন অবস্থা ছিল না। তখনের ছবিটা ছিল ঠিক এর উল্টো। তখন বিহার-সহ অন্যান্য রাজ্য থেকে ছেলে- মেয়েরা আসত পড়াশোনা ও চাকরির খোঁজে। কিন্তু বছর কয়েকের মধ্যে বদলে গেল পুরো বাস্তবটাই। গত ২৯ মে নবম, দশম শ্রেণির টেট পরীক্ষা ছিল। তাই সেই পরীক্ষা দিতে বিহারে গেছে বাংলার প্রচুর চাকরিপ্রার্থী।

BJP Helpline

এ রাজ্যে আর শিক্ষাকতায় চাকরি জুটছে না। তাই প্রতিবেশী রাজ্যেই নিজেদের ভাগ্য পরীক্ষা করতে ছুটছে যুব সমাজ। কারন বয়স বাড়ছে, আর বছর বছর বাড়ছে বেকারত্বের সংখ্যাও। তাই এ রাজ্যে না হোক যদি পাশের রাজ্যে কিছু একটা জোটে!  তবে অবস্থাটা ঠিক এমন যে, পরীক্ষার আগে হোটেলগুলো বুক। নেই থাকার জায়গা। তাই বাধ্য হয়েই পাটনার প্ল্যাটফর্মেই ঠাঁই হয়েছে বাংলার চাকরিপ্রার্থীদের। আর পাটনার প্ল্যাটফর্মে বসে থাকা বাংলার হাজার হাজার পরীক্ষার্থীদের ছবিটাই যেন বলে দিচ্ছে এটা ‘বাংলার লজ্জা’।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর